‘মুজিব শতবর্ষ বঙ্গবন্ধু ফুটবল ফুটবল টুর্নামেন্ট’ এর চট্টগ্রাম বিভাগীয় গ্রুপ পর্যায়ের উদ্বোধনী ম্যাচে ট্রাইব্রেকারে স্বাগতিকদের হারিয়ে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়েছে ফেনী জেলা ফুটবল দল। আজ শুক্রবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ পর্যায়ের প্রথম ম্যাচে ট্রাইব্রেকারে ৪-৩ গোলে চট্টগ্রামকে হারিয়েছে ফেনী।

খেলার শুরু থেকেই বেশ আক্রমণ করে খেলতে থাকে স্বাগতিক চট্টগ্রাম। কিন্তু গোলের দেখা পায়নি প্রথমার্ধে। তবে খেলার ২৩ মিনিটে ডি বক্সের বাইরে থেকে দারুন এক শট নিয়েছিলেন বেলাল। কিন্তু তার সে শট ক্রসবার ঘেষে চলে যায় বাইরে। ২৯ মিনিটে আরো একটি সুযোগ হারায় চট্টগ্রাম। এবার বামপ্রান্ত দিয়ে আক্রমণে উঠে ডিবক্সের ভেতর থেকে কোনাকোনি শট নিয়েছিলেন খোরশেদ। কিন্তু এবার তার শট ফেরান ফেনী জেলা দলের গোল রক্ষক। প্রথমার্ধের শেষদিকে আরো একটি সহজ সুযোগ পেলেও সেটাকে কাজে লাগাতে পারেনি চট্টগ্রামের স্ট্রাইকাররা। ফলে গোলশূণ্য থেকে বিরতিতে যেতে হয় স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার অব্যাহত রাখে চট্টগ্রাম জেলা। কিন্তু স্ট্রাইকাদের ব্যর্থতায় এই অর্ধেও গোলের দেখা পায়নি স্বাগতিকরা। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। আর সে টাইব্রেকারে কপাল পুড়ে চট্টগ্রামের। টাইব্রেকারে চট্টগ্রামের পক্ষে রাশেদ, সুমন এবং ইকবাল গোল করেন। আকতারের শট রুখে দেন ফেনীর গোলরক্ষক। বেলালের শট ফিরে সাইডবারে লেগে। অপরদিকে ফেনী জেলা দলের পক্ষে মঈনুদ্দিন, রবিন, মাহাদি এবং রাফাত গোল করেন। ম্যাচের অতিরিক্ত সময়ে বদলী হিসেবে খেলতে নামা ফেনীর গোলকিপার মিলনে নৈপুণ্যে জয়ের দেখা পায় দলটি। ট্রাইব্রেকারে প্রতিপক্ষের ২টি গোল ঠেকিয়ে দলের বিজয় নিশ্চিত করে সে। ফেনী জেলা দলের গোলকিপার নোমানকে ম্যান অব ম্যাচ নির্বাচিত করা হয়।

দলের পারফরম্যান্সে খুশি ফেনী জেলা দলের ম্যানেজার তৌহিদুল ইসলাম তুহিন। তিনি জানান, সকলের সম্মিলিত প্রচেষ্টার ফসল এটি। আগামী ৮ তারিখে একই ভেন্যুতে গ্রুপের ২য় ম্যাচে লড়বে ফেনী। আশা করি সেটিতেও চমক দেখাবে ফুটবলাররা। তুহিন বলেন, আর ২টি ম্যাচে জিততে পারলেও গ্রুপ পর্যায়ের ফাইনালে পৌঁছাতে পারব আমরা। এজন্য সকলের দোয়া কামনা করেন তিনি।

ম্যাচের আগে ফেষ্টুন ও বেলুন উড়িয়ে শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবলু হাসান চৌধুরী (নওফেল) টুর্নামেন্টটির উদ্বোধন করেন। অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন সাংসদ শামসুল হক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন-এর সাধারণ সম্পাদক মোঃ আবু নাইম সোহাগ। এস আলম গ্রুপের পৃষ্ঠপোষকতায় ‘মুজিব শতবর্ষ বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট’ এর আয়োজন করে চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশন।

আজ সকালে ম্যাচে অংশ নিতে চট্টগ্রামে যায় ২৭ সদস্যের ফেনী জেলা দল। দলের ম্যানেজার হিসেবে রয়েছেন আফসারুল হাই উজ্জ্বল ও তৌহিদুল ইসলাম তুহিন। কোচ হচ্ছেন জাহাঙ্গীর আলম ও আবদুল বাতেন কোমল।