জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বিরোধীদের বিচারের দাবি জানিয়েছে পরশুরাম উপজেলা আওয়ামী লীগ। আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুর ৩টার দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণের হুমকি ও জড়িতদের গ্রেফতারে দাবিতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ।

উপজেলা পরিষদ সংলগ্ন স্থানে আয়োজিত সমাবেশে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক ও পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল, ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল, বক্সমাহমুদ ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী, উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক আব্দুর রসুল মজুমদার, উপজেলা যুবলীগের সভাপতি ইয়াছিন শরীফ মজুমদার, ছাত্রলীগের আহবায়ক জমির উদ্দিন ভাবন। এতে সঞ্চালনা করেন উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক সফিকুল ইসলাম মহিম।

সভাপতির বক্তব্যে উপজেলা আওয়ামী লীগ সভাপতি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতীক। ভাস্কর্য স্থাপনে যারা বিরোধীতা করছে তারা বাংলাদেশের অস্তিত্বে বিশ্বাস করে না।

সমাবেশে পরশুরামে হেফাজতের সকল প্রকার কার্যক্রম বন্ধের ঘোষণা দেন পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল। তিনি বলেন, বাংলাদেশের অনেক জায়গায় জিয়াউর রহমানের ভাস্কর্য আছে। তা নিয়ে কখনো কিছু বলতে দেখি নি। আজ কেনো বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিভিন্ন উস্কানীমূলক মন্তব্য করছে এ প্রশ্ন করেন তিনি।

পরিকল্পিতভাবে দেশকে অস্থিতিশীল করতেই বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণের দাবি তোলা হয়েছে বলে মন্তব্য করেন সাজেল চৌধুরী।

এর আগে উপজেলার ডাক বাংলা মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এতে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ এবং অঙ্গসংগঠনের বিপুল নেতাকর্মী ও সাধারণ মানুষ অংশ নেন।