আসন্ন পৌর ও ইউপি নির্বাচনে তৃণমূলের মতামতের ভিত্তিতে দলীয় মনোনয়ন দেয়া হবে। ইউনিয়নের নেতাকর্মীরাই তাদের নেতা নির্ধারণ করবেন। দলের জন্য পরিশ্রমী ও ত্যাগী ব্যক্তিরাই এ জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে শহরের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত ফেনী সদর উপজেলা ও পৌর আওয়ামীলীগের প্রাথমিক সদস্য পদ প্রদান ও নবায়ন অনুষ্ঠানে এসব কথা জানান ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ বলেন, মনোনয়ন পেতে হলে ইউনিয়নের নেতাকর্মীদের কাছে যেতে হবে। শুধুমাত্র আমার সাথে সুসম্পর্ক থাকলেই মনোনয়ন মিলবেনা। তিনি বলেন, যারা দলের জন্যে খেটেছে তারাই আসবে নেতৃত্বে। দলে নব্য আওয়ামী লীগার কারো দরকার নেই।

এসময় বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধী কিছু উগ্র মৌলবাদীরা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে উল্লেখ করে সাংসদ বলেন, উগ্র মৌলবাদীরা ফেনীতে কিছু করতে চাইলে তাদেরকে কঠোরভাবে দমন করা হবে। তাদের রুখতে আওয়ামীলীগের নেতাকর্মীদের সুসংগঠিত করতে প্রতিটি উপজেলায় সমাবেশ করার আহবান জানান তিনি।

ফেনীর উন্নয়নের কথা উল্লেখ করে সাংসদ বলেন, ফেনীর মতো এমন উন্নয়ন আশেপাশের কোন জেলায় হয়নি। আমি উন্নয়ন শুধুমাত্র আওয়ামী লীগের করিনি, জেলার সকল মানুষের জন্য দলমত নির্বিশেষে কাজ করে যাচ্ছি।

বক্তব্যে মাদকাসক্ত ও ধর্ষকদের আওয়ামী লীগে স্থান নেই উল্লেখ করে তাদের ব্যাপারে নেতাকর্মীদের সতর্ক থাকার আহবান জানান সাংসদ। তাদের আওয়ামী লীগের সদস্য পদ নবায়ন ও পদায়ন না করার জন্য নেতাকর্মীদের নির্দেশনা দেন তিনি।

আলোচনা শেষে দলীয় সদস্য নবায়ন ও পদায়ন অনুষ্ঠানের উদ্বোধন করেন সাংসদ নিজাম উদ্দিন হাজারী। এরপর তিনি ফেনী নম্বর ওয়ার্ড থেকে নিজের জন্য নবায়ন ফরম সংগ্রহ করেন।

ফেনী সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি করিম উল্ল্যাহ বিকমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান বিকম, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এডভোকেট হাফেজ আহম্মদ, ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন, ফেনী পৌর আওয়ামী সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী, পাঁচগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মাহবুবুল আলম লিপটন, ফাজিলপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মজিবুল হক রিপন, ফেনী সদর মহিলা আওয়ামী লীগ সভাপতি জোহরা আরা জুসি, পৌরসভার ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি তসলিম হাজারী, ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আবুল কাশেম, কালিদহ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মীর হোসেন মীর প্রমুখ।

সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের সঞ্চালনায় অনুষ্ঠানে ফেনী জেলা যুবলীগ সভাপতি ও দাগনভুঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার সোহেল, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল মজুমদার, সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটনসহ সদর ও পৌর বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।