ছাগলনাইয়া স্বাস্থ্যবিধি না মানা ও অবৈধভাবে ফুটপাত দখলসহ বিভিন্ন অপরাধে ৩৫ জনের ১৪ হাজার ৮শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার (২৪ নভেম্বর) দিনের বিভিন্ন সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এসব অভিযান চালান।

আজ সকাল ১০টা হতে ছাগলনাইয়া পৌর শহরে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের। তিনি জানান, অভিযানে সরকারি নির্দেশিত স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক না পরায় ৮ ব্যক্তির ৯শ টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযানে অবৈধভাবে ফুটপাত দখল করায় ১৫ দোকানীর ৯ হাজার ২শ টাকা ও অবৈধভাবে পার্কিং করায় এক ব্যক্তির ৫শ টাকা সংশ্লিষ্ট আইনানুসারে জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

একই দিন দুপুরে উপজেলার ঘোপাল ইউনিয়নের পুরাতন মুহুরীগঞ্জ বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোমায়রা ইসলাম। তিনি জানান, অভিযান মাস্ক না পরায় ৯ ব্যক্তির ১ হাজার ২শ টাকা জরিমানা করা হয়। এছাড়া একই অভিযানে ভোক্তার অধিকার সংরক্ষণ আইনানুযায়ী দুই দোকানীর ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।