করোনাভাইরাসের ২য় ধাপের সংক্রমণ বিস্তার রোধে সরকারি নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানায় ফেনীতে ১৮জনের জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান এ অভিযান শুরু করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে আজ শহরের মিজান রোডের গ্র্যান্ড হক টাওয়ার ও কলেজ রোডের শহীদ হোসেন উদ্দিন বিপনী বিতানে অভিযান চালানো হয়। অভিযানে মাস্ক না পরায় দুই মার্কেটের ক্রেতা-বিক্রেতাসহ মোট ১৮জন ব্যক্তিকে ১ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়। এসময় তাদের সকলের মাঝে জেলা প্রশাসনের পক্ষ হতে মাস্ক বিতরণ করা হয়েছে।

মোঃ মনিরুজ্জামান জানান, এরপর শহরের বিভিন্ন সড়কে ইমারত বিধিমালা যথাযথ অনুসরণ করা হয়েছে কিনা তা তদারকিতে বের হয় ভ্রাম্যমান আদালত। অভিযানে দেখা যায় অনুমোদিত নকশা অনুযায়ী উভয় পাশে নির্ধারিত জায়গা না রেখে হাজারী রোডের ওয়াতন টাওয়ার, সালাউদ্দিন রোডের মেডিল্যাব ভবন, তার পাশের একটি ১৩ তলা ভবন এবং জেলা প্রশাসক কার্যালয়ের বিপরীতে টিচার্স টাওয়ার ভবনগুলো নির্মাণ করা হচ্ছে। তাই ভবনগুলোর অতিরিক্ত অংশ ভেঙ্গে ফেলতে মালিকপক্ষকে ১৫ দিনের সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

অভিযানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অংশ নেন।