ফেনীতে ২৯ হাজার ইয়াবা বড়িসহ মহিন উদ্দিন রুবেল (২৭) নামে এক যুবককে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ফেনীর সদস্যরা। আজ শুক্রবার (২০ নভেম্বর) দুপুর ১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপাল হতে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন অধিদপ্তরের ফেনীর সহকারি পরিচালক মোঃ আবদুল হামিদ।

আটক মহিন কক্সবাজার জেলার টেকনাফের হোয়াইক্কং এলাকার মৌলভী আবদুর রহমানের বাড়ির মোঃ নুরুল হকের ছেলে। সে বর্তমানে চট্টগ্রামের পাহাড়তলীর পশ্চিম খুলশী এলাকায় বসবাস বলে জানান সহকারি পরিচালক। তিনি জানান, জব্দৃকত ইয়াবার বাজারমূল্য এক কোটি ৪৫ লক্ষ ১৫ হাজার টাকা।

মোঃ আবদুল হামিদ জানান, মাদক পাচারের গোপন খবর পেয়ে আজ সকাল পৌনে ১১টা হতে মহিপালে অবস্থান নেয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ফেনীর একটি দল। পৌনে ১২টার দিকে খাগড়াছড়ি হতে আগত শান্তি পরিবহনের একটি যাত্রীবাহী বাস হতে ওই যুবক মহিপালে নেমে পায়ে হেঁটে ফ্লাইওভারে পশ্চিম পাশে একটি দোকানের সামনের ফুটপাতে দাঁড়ালে তাকে ঘেরাও করা হয়। এসময় আমাদের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে সে ব্যর্থ হয়। তাকে আটক করে সঙ্গে কাঁধে থাকা একটি স্কুল ব্যাগের ভেতর তল্লাশী চালালে স্কচটেপ দিয়ে মোড়ানো তিনটি কালো প্লাষ্টিকের থলেতে মোড়ানো মোট ২৯ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। তার ব্যবহৃত দুটি মোবাইলও জব্দ করা হয়। ২টি প্যাকেটে ১০ হাজার করে ২০ হাজার ইয়াবা বড়ি ও অপর একটি প্যাকেটে ৯ হাজার ইয়াবা বাড়ি পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে মহিন ইয়াবাগুলো ফেনীতে পৌঁছে দেবার জন্য এনেছে বলে জানিয়েছে। এর আগেও সে ফেনীতে একাধিকবার ইয়াবার চালান পৌঁছে দিয়েছে। তার বিরুদ্ধে সহকারি পরিচালক বাদী হয়ে মামলা ফেনী মডেল থানায় মামলা করেছেন। তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।