ফেনীতে শুরু হয়েছে তৃণমূল পর্যায় থেকে খেলোয়াড় নির্বাচনে ২ মাসব্যাপী প্রশিক্ষণ ক্যাম্প। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আয়োজনে ফেনী জেলা ফুটবল এসোসিয়েশনের ব্যবস্থাপনায় আজ বুধবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে ক্যাম্পের উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

প্রধান অতিথি বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বয়সভিত্তিক এ ক্যাম্প থেকে ক্ষুদে খেলোয়াড়রা যদি সঠিক প্রশিক্ষণ নিতে পারে তাহলে জাতীয় পর্যায়ে তারা ফেনীর মুখ উজ্জ্বল করতে পারবে।

এসময় জেলা প্রশাসক কঠোর পরিশ্রমের মাধ্যমে আন্তরিকতা ও মনোযোগ দিয়ে ক্যাম্পে অংশগ্রহণকারী খেলোয়াড়দের প্রশিক্ষণ গ্রহণ করতে আহবান করেন।

জেলা ফুটবল এসোসিয়েসনের সভাপতি মামুনুর রশিদ মিলনের সভাপতিত্বে সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন ডালিমের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আমির হোসেন বাহার।

আমির হোসেন বাহার বলেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে দেশের ৪টি জেলায় আজ এ ক্যাম্পের উদ্বোধন হচ্ছে। তার মধ্যে ফেনী একটি অন্যতম জেলা।

মামুনুর রশিদ মিলন বলেন, জেলার তৃণমূল পর্যায়ের ৭শ খেলোয়াড়ের মধ্য থেকে বাছাই করে ২শ ৬০ জনকে প্রশিক্ষণ ক্যাম্পের আওতায় আনা হয়েছে। বাফুফের আয়োজনে জেলা ফুটবল এসোসিয়েশন আগামী ২ মাসব্যাপী ভাষা শহীদ সালাম স্টেডিয়াম ও দাগনভূঞার একটি মাঠে এ ক্যাম্প পরিচালনা করবে। প্রশিক্ষণ পরিচালনার জন্য বাফুফে কর্তৃক দুজন প্রশিক্ষক নিয়োগ করা হয়েছে। এতে প্রধান প্রশিক্ষক হিসেবে দীপক চন্দ্র নাথ ও সহকারী প্রশিক্ষক থাকবেন এসএম জেড সাগর চৌধুরী দায়িত্বপালন করবে।

বাফুফে কোচ দীপক চন্দ্র নাথ জানান, ক্যাম্পে বয়সভিত্তিক ছেলেদের ৪টি এবং মেয়েদের ২টি গ্রুপ অংশগ্রহণ করবে। ছেলেদের ৮ থেকে ১১ বছর, ১২ থেকে ১৪ বছর, ১৫ থেকে ১৭ বছর এবং ১৮ বা ১৮ বছরের উর্ধ্বে ৪ টি গ্রুপ এবং মেয়েদের ৮ থেকে ১৪ বছর ও ১৫ বা ১৫ বছরের উর্ধ্বের খেলোয়াড়দের ২ টি গ্রুপে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রতি খেলোয়াড় সপ্তাহে গড়ে ৩ দিন প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবে।

তিনি আরও জানান, প্রতি শনিবার সকাল ৯টা থেকে ৮ থেকে ১১ বছর, ১০ টা ১০ মিনিট থেকে ১২-১৪ বছর ও ১১ টা ১০ মিনিট থেকে ১৫ থেকে ১৭ বছরের ছেলেদের প্রশিক্ষণ দেওয়া হবে। আবার রবিবার সকাল ৯টা থেকে ৮ থেকে ১৪ ও সকাল ১০ টা ১০ মিনিটে অনুর্ধ্ব-১৫ মেয়েদের প্রশিক্ষণ দেয়া হবে। একইদিন সকাল ১১টা ১০ মিনিট থেকে অনুর্ধ্ব-১৮ বছরের ছেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। এভাবে ধারাবাহিক দুইমাস ক্যাম্প চলবে।

ক্যাম্পে অংশগ্রহণকারী সদর উপজেলার কাজীরবাগের ৭ম শ্রেণি পড়ুয়া নাদিমুল ইসলাম নামে এক বালক বলেন, আমি এখান থেকে প্রশিক্ষণ নিয়ে একদিন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড় জামাল ভূঞার মত হতে চাই।