আওয়ামী লীগে ভিন্ন দল ও আদর্শের লোকদের প্রয়োজন নেই বলে জানিয়েছেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

আজ শনিবার (১৪ নভেম্বর) দুপুর ১টায় শহরের মাষ্টারপাড়ায় নিজ বাড়ি প্রাঙ্গণে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় তিনি বলেন, ভিন্ন দল থেকে কোন মানুষকে আওয়ামী লীগে আনার প্রয়োজন নেই।

বিশেষ অতিথির বক্তব্যে নিজাম হাজারী বলেন, যারা অতীতে অনেক কষ্ট করেছে তাদের কমিটিতে স্থান দিতে হবে।

বিভিন্ন উপজেলা ও পৌরসভার জনপ্রতিনিধিদের উদ্দেশ্য সাংসদ বলেন, নব্য আওয়ামী লীগার কাউকে কমিটি ও দলীয় মনোনয়নে সুযোগ দিলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
সাংসদ বলেন, তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ। তৃণমূলের নেতাকর্মীদের মুল্যায়ন করতে হবে।

সাংসদ বলেন, স্থানীয় সরকার নির্বাচনে সৎ ও যোগ্য প্রার্থীদেরই মনোনয়ন দেয়া হবে। বিগত পাঁচ বছরে পৌরসভা ও ইউনিয়নে যারা জনপ্রতিনিধি ছিলেন, তারা কী রকম আচরণ করেছেন, দলের নেতাকর্মীদের সাথে সু-সম্পর্ক রেখেছেন কিনা এসবও বিবেচনায় আনা হবে।

জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে নিজাম হাজারী বলেন, আমরা জনপ্রতিনিধি বানিয়ে দেব, কিন্তু আপনারা দোষ করবেন কিন্তু সে দায়ভার যাবে দলের উপর। আমি সে অপকর্ম করতে চাই না। যারা সততা ও নিষ্ঠার সাথে কাজ করবে, মাঠে ময়দানে একাত্মতা পোষণ করে মানুষের জন্য কাজ করবে তারাই দলের মনোনয়ন পাবে।

নিজাম হাজারী বলেন, আমাকে নিয়ে যত বেশী ষড়যন্ত্র হয়েছে, আমি তত বেশী এগিয়ে গিয়েছি। তাই আমি চাই আরো ষড়যন্ত্র হোক, আমি যাতে আরো আগাতে পারি।

এসময় দলের নেতাকর্মীদের প্রতি তিনি বলেন, নেতাকর্মীদের এতিম করে আমি দেশের বাইরে গিয়ে অবস্থান করবো না। শহীদ হলে নেতাকর্মীদের সাথে একসাথে গুলি খেয়ে মরবো। কারাগারে যেতে হলে আমি নেতাকর্মীদের সাথে একসাথে যাব।

সাংসদ আরও বলেন, সকলের সহযোগিতা পেয়ে আমি আজ এতদুর। আমি যা পাওয়ার সব পেয়ে গেছি। এখন আমি দলকে দিতে চাই। এসময় তিনি সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে একসাথে কাজ করার আহবান জানান।

ফেনী জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি এডভোকেট পিপি হাফেজ আহম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেনী জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফয়েজুল কবির, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন।

জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শহীদ খোন্দকারের সঞ্চালনায় সভায় ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতারসহ ফেনীর সকল পর্যায়ের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।