ফেনীতে আনন্দ উৎসবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। আজ বুধবার (১১ নভেম্বর) দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে ফেনী জেলা যুবলীগের নেতাকর্মীরা।

সন্ধ্যা ৬টার দিকে ফেনী পৌর চত্ত্বরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

প্রধান অতিথি বক্তব্যে যুবলীগের নেতাকর্মীদের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বলেন, দীর্ঘ ৪৮ বছরে যুবলীগ বাংলাদেশে একটি শক্তিশালী সাংগঠনিক অবস্থান তৈরি করতে পেরেছে।

ফেনীতে যুবলীগের সাংগঠনিক দক্ষতার প্রশংসা করে নিজাম হাজারী বলেন, যুবলীগের শক্ত অবস্থানের কারণে অনেক অপশক্তি প্রতিহত হয়েছে।

২০১৪-১৫ সালে সারাদেশে বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকান্ডের কথা উল্লেখ করে সাংসদ বলেন, যুবলীগের কারণে ফেনীতে বিএনপি-জামায়াত তা পারে নি।

এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার ভাগিনা যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণির অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন সাংসদ। যুবলীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করা আহবান জানান তিনি। পরে দলীয় নেতাকর্মীরা মিলে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

অনুষ্ঠানে ফুল দিয়ে নিজাম উদ্দিন হাজারীকে শুভেচ্ছা জানান জেলা জেলা যুবলীগের সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন ও সাধারণ সম্পাদক রাজীব চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন জেলা যুবলীগ সভাপতি দিদারুল কবির রতন।

এতে জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফয়েজুল কবির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকমসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শীর্ষস্থানীয় নেতাকর্মীরা অংশ নেন। তাদের ‍উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে পৌর চত্ত্বর। অনুষ্ঠানে নেতাকর্মীরা একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

কর্মসূচির শুরুতে বিকাল সাড়ে ৪টায় জেলা যুবলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নেতৃত্বে শহরের রাজাঝির দিঘীরপাড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এসময় সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানায় নেতাকর্মীরা।

এতে জেলা যুবলীগ, সদর উপজেলা যুবলীগ ও পৌর যুবলীগের নেতাকর্মীরা অংশ নেন করেন। এর আগে শহরের বিভিন্ন প্রান্ত হতে মিছিল সহযোগে পৌরসভা চত্ত্বরে জড়ো হয় দলীয় নেতাকর্মীরা।