করোনাভাইরাসের ২য় ধাপের সংক্রমণের বিস্তার রোধে ফেনীতে মাঠে নেমেছে জেলা প্রশাসন। আজ বুধবার (১১ নভেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে শহরের ট্রাংক রোডে করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি ও স্বাস্থ্যবিধি বাস্তবায়নে অভিযানে বের হয় ভ্রাম্যমান আদালত। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আফসানা এ অভিযান পরিচালনা করেন। অভিযানে মাস্ক পরিধান না করায় ১০ পথচারীকে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, অভিযানে স্বাস্থ্য বিধি না মানায় দন্ডবিধি ১৮৬০এর ১৮৮ ও ২৬৯ ধারায় ১০জনকে ১শ টাকা করে মোট ১ হাজার টাকা জরিমানা করা হয়।

আফরোজা আফসানা জানান, করোনাভাইরাসের ২য় ধাপের সংক্রমণের বিস্তার রোধে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মানতে জনসাধারণকে সচেতন করা হচ্ছে। জেলায় গৃহীত পদক্ষেপের কথা উল্লেখ করে তিনি বলেন, সরকারি দপ্তর, বিভিন্ন ধর্মীয় উপাসনালয়, শপিংমলগুলোতে মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক করা হয়েছে। বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের পক্ষ হতে মাস্ক বিতরণ করা হচ্ছে। আজকের অভিযানে মাস্ক না পরায় ১০ পথচারীকে জরিমানা করা হয়। মূলত সচেতন করার লক্ষ্যে তাদের এ জরিমানা করা হয়।

একই অভিযানে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ফুটপাত দখলমুক্ত করতে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় ফুটপাতে বসা ৭টি দোকানকে উচ্ছেদ করা হয়। এছাড়া পৌরসভা আইন ২০০৯ অনুযায়ী ২ দোকানীকে ৫শ টাকা করে ১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত ও পরবর্তীতে আবারও ফুটপাত দখল করে দোকান না বসাতে তাদের সতর্ক করা হয়।

নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে বেঞ্চ সহকারি নুর উদ্দিন আরিফ, পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর কৃষ্ণময় বণিকসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।