ফুলগাজীর মুন্সিরহাটের রাকিব হাসান (১৬) নামের নবম শ্রেণী পড়ুয়া এক স্কুল শিক্ষার্থীর চোখের অপারেশনের জন্য ৩০ হাজার টাকা অনুদান দিচ্ছে ফেনী পৌরসভা। আজ (৯ অক্টোবর) সোমবার ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন তার অনুদানের জন্য সুপারিশ করেছেন। এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ফেনী পৌর কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী সহ অন্যান্য কাউন্সিলররা।

রাকিব মুন্সিরহাট পৈথারা গ্রামের আবুল বাশারের ছেলে। সে পৈথারা হাই স্কুলের নবম শ্রেণিতে পড়াশোনা করে। জন্মগতভাবে চোখের টিউমার সমস্যা নিয়ে দীর্ঘদিন কষ্ট করে আসছে রাকিব। দরিদ্র পিতামাতার একমাত্র সন্তান রাকিবের চোখের টিউমার অপারেশন করার সামর্থ্য নেই। রাকিবের চোখের অপারেশনের অর্থ যোগাতে কাজ শুরু করেন ফেনীর কয়েকজন তরুণ। তারা নজরুল ইসলাম স্বপন মিয়াজীর কাছে গেলে তিনি পৌর মেয়রের সাথে তাদের সাক্ষাত করিয়ে অনুদান পাওয়ার ব্যবস্থা করে দেন।

রাকিব জানান, জন্মগতভাবে আমার চোখের টিউমার সমস্যা। ফলে আমি এক চোখে ভালোভাবে দেখতে পাইনা। চিকিৎসকের শরণাপন্ন হলে চিকিৎসক জানান অপারেশন করলে আমি আবার স্বাভাবিকভাবে দেখতে পাবো। তবে শরীরের স্পর্শকাতর অংশ হওয়ায় অপারেশন করতে কোন চিকিৎসক রাজি হননি। পরবর্তীতে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের চিকিৎকরা অপারেশন করতে রাজি হলেও অর্থের অভাবে অপারেশন করা যাচ্ছে না। সে জানায়, ফেনী পৌরসভার পক্ষ থেকে অনুদান পেয়ে খুশি আমি। অনুদান পাওয়ায় ফেনী পৌরসভা ও তরুণ স্বেচ্ছাসেবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রাজিব।

তরুণদের একজন আমরা ক'জন স্বেচ্ছাসেবক ফেনীর যুগ্ম সাংগঠনিক সম্পাদক আমির হোসেন জানান, রাকিব জন্মগতভাবে চোখের সমস্যায় ভুগছে। চোখের সমস্যার কারণে তার স্বাভাবিক জীবন যাপন ও পড়াশোনায় সমস্যা হচ্ছিল। আমরা তার সমস্যার কথা জানতে পেরে অর্থ সংগ্রহের জন্য কাজ শুরু করি।

তিনি আরও বলেন, রাকিবের চোখের টিউমার অপারেশন কথা জানালে নজরুল ইসলাম স্বপন মিয়াজী ও লুৎফুর রহমান খোকন হাজারী ভাই ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন মহোদয় থেকে ৩০ হাজার টাকা অনুদান ব্যবস্থা করে দেন।

স্বর্ণ কিশোরী মাহবুবা তাবাসসুম জানান, রাকিব আমাদের মতো একজন শিক্ষার্থী। সে পড়াশোনা করে একজন আলোকিত মানুষ হতে চায়। আমরা চেষ্টা করে যাচ্ছি তার অপারেশনের সকল অর্থ সংগ্রহের। রাকিবের চোখের অপারেশনের জন্য সমাজের ধনাঢ্য ব্যক্তিদের সহযোগিতা কামনা করেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন 'বন্ধু মহল ১৩' এর সাধারণ সম্পাদক আবু সুফিয়ান অভি, মুনিয়া সিমরান, মাহামুদুল ইসলাম জিপাত, জেরিন তাসনিম, বিবি হালিমা হ্যাপি, তানভীর হাসান শান্তসহ অন্যান্য স্বেচ্ছাসেবকরা।