বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট) ব্যবসায় প্রশাসন বিভাগের ২০২০ সালের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। বুধবার (৪ নভেম্বর) ভার্চুয়াল পদ্ধতিতে জুম সফটওয়ারের মাধ্যমে ওরিয়েন্টেশনে উপস্থিত ছিলেন নবীন শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ। 

বিভাগীয় প্রধান ড: ফাতেমা জোহরার সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের প্রভাষক মোহিনুর আক্তার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সহকারী অধ্যাপক জনাব রিদওয়ানুল মোস্তফা। বিশ্ববিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক তথ্য, সুযোগ-সুবিধা, বিভিন্ন ক্লাব ও তার কার্যকারিতা এবং শিষ্টাচার নিয়ে শিক্ষকবৃন্দ শিক্ষার্থীদের অবহিত করেন। এ পর্বে আলোচনা করেন প্রভাষক শায়লা তাজমীনুর, সহযোগী অধ্যাপক তাহিদুর রহমান, সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম, আরিফুল হক চৌধুরী, সাদ্দাম হোসেন প্রমুখ। অংশগ্রহণমূলক এ প্রোগ্রামে শিক্ষার্থীদের নানা প্রশ্নের জবাব দেন শিক্ষকবৃন্দ।

বর্তমান শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ফাহিম উদ্দিন অনিক, নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মেহেদী হাসান ও ফারিয়া ইসলাম মজুমদার।

সভাপতি তার বক্তব্যে বলেন, বাইউস্টে অনলাইন এবং অফলাইন ক্লাসের গুণগত মানের কোন পার্থক্য রাখা হচ্ছে না। এ কঠিন পরিস্থিতিতেও বিশ্ববিদ্যালয় সফলভাবে তাদের সকল একাডেমিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে যা একটি সুন্দর দৃষ্টান্ত। সবাইকে দিক নির্দেশনামূলক উপদেশ ও ধন্যবাদ জানিয়ে তিনি সভা সমাপ্ত করেন।