পরশুরাম উপজেলা ও পৌরসভা বিএনপির নতুন কমিটি ঘোষণা করার প্রতিবাদে ঝাড়ু মিছিল, বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করেছে বিদায়ী কমিটির নেতাকর্মীরা। আজ বুধবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে বিক্ষোভ মিছিলটি পৌর এলাকা প্রদক্ষিণ করে।

মিছিলে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আসন থেকে নির্বাচনে অংশ নেয়া ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনুর বিরুদ্ধে শ্লোগান দেন। পরে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সাংবাদিক সম্মেলনে উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক সিরাজুল হক সিরাজের সঞ্চালনায় সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আবু নাছের চৌধুরী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, দলীয় শৃঙ্খলা না মেনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সংসদীয় আসনে উপজেলা ও পৌরসভা বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন কমিটি গঠন প্রসঙ্গে সদ্য সাবেক সভাপতি বলেন, বিএনপির সাথে সম্পৃক্ততা নেই, এলাকায় থাকে না এমন লোকদের নিয়ে উপজেলা ও পৌর বিএনপির কমিটি করা হয়েছে। তৃণমূলের নেতৃবৃন্দ কিছুতেই মেনে এ কমিটি মেনে নেবে না।

আবু নাছের বলেন, রফিকুল ইসলাম মজনু তার ব্যক্তিগত সুবিধার জন্য কেন্দ্রকে দিয়ে এই কমিটি পাশ করিয়েছেন।

আগামী ২৪ ঘন্টার মধ্যে উক্ত কমিটি বাতিল না করা হলে বিএনপি, যুবদল, ছাত্রদলসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে ও পরে তারা একযোগে দল থেকে পদত্যাগ হুশিয়ারী দেন উপজেলা বিএনপির বিদায়ী কমিটির নেতারা।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন সাবেক সভাপতি আবু তালেব মজুমদার, আবু নাছের, সাধারণ সম্পাদক অলিউর রহমান, সাবেক সাধারণ সম্পাদক জাফর উল্ল্যাহ, সহ-সভাপতি নুরুল্লা চৌধুরী,সাংগঠনিক সম্পাদক করিমুল হক,বাহার উদ্দীন, যুগ্ম-সাধারন সম্পাদক এবিএম দাউদ হোসেন, চিথলিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারন সম্পাদক ওয়াসিমুস শাহাদাত নওশেদ, মির্জানগর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি জামাল উদ্দীন চৌধুরী।

এর আগে গত সোমবার চিথলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল হালিমকে আহবায়ক ও বক্সমাহমুদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ ইব্রাহীম খলিল মণি'কে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি ও কাজী ইউসুফ মাহফুজকে আহবায়ক ও মাহবুবুল হক মজুমদারকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট পৌর আহবায়ক কমিটি অনুমোদন করেন জেলা বিএনপি’র আহবায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলাল।