২৫০ শয্যা বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালে লিক্যুইড অক্সিজেন ট্যাংক স্থাপনের দায়িত্ব নিলেন ফেনী সদর আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী। মঙ্গলবার (৩ নভেম্বর) বেলা ১২টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত মাসিক সভায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতির বক্তব্যে তিনি এই কথা বলেন।

সাংসদ বলেন, যদি সরকারি ভাবে অক্সিজেন ট্যাংক আসতে দেরী হয় আমি তা ব্যক্তিগত উদ্যোগে করব।

এমপি বলেন, আমি যা পাওয়ার তা পেয়ে গেছি আমি এখন ফেনীবাসীকে দিতে চাই। মানুষ এর যা দরকার তা করবো আমি। অক্সিজেনের অভাবে ফেনীতে যাতে কেও না মারা যায় তা আমি নিশ্চিত করবো।

কিডনী রোগীর চিকিৎসা সুবিধা বর্ধিতকরণ প্রসঙ্গে তিনি বলেন, হিমোডায়ালাইসিস ইউনিটের দ্বিতীয় শিফট চালু আছে। এখন তৃতীয় শিফট চালুর জন্য হাসপাতাল কর্তৃপক্ষ উদ্যোগ নিচ্ছেন।

ফেনীবাসীর জন্য ডায়ালাইসিসের উন্নত সেবা প্রদানে এমপি বলেন, ডায়ালাইসিসে আরও গুরুত্ব দিতে হবে, নার্সদের আরও প্রশিক্ষণ প্রদান করতে হবে।

ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল খায়ের মিয়াজী জানান, হাসপাতালে ২০ শয্যার আইসিউ, সিসিইউ এবং সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম রয়েছে। তবে রোগীর চিকিৎসায় হাই ফ্লো অক্সিজেন সেবা পুরোপুরি কার্যকর করতে লিক্যুইড অক্সিজেন ট্যাংক বিকল্পহীন।

সভায় আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসাইন।

তত্ত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজীর সঞ্চালনায় সভায় ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বি.কম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতোয়ার রহমান, ফেনী সদর হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেনসহ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।