অবৈধভাবে সড়কের জায়গা দখল করে গাছ রেখে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ফেনীতে তিন করাতকলকে ১১ হাজার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ (২ নভেম্বর) সোমবার দুপুরে শহরের আলিম উদ্দিন রোড এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রজত বিশ্বাস।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, জেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে মৌলভী ইব্রাহিম সড়ক ও আলিম উদ্দিন রোড এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায়, একাধিক কাঠ ও করাতকল অবৈধভাবে সড়কের পাশে গাছ রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রেখেছে। এতে করে জনসাধারণের চলাচল ব্যাহত হওয়াসহ যে কোন দূর্ঘটনার আশংকা ছিল।

রজত বিশ্বাস বলেন, তাই করাতকল আইন ২০১২ ও সড়ক আইন অনুসারে আবুল খায়ের স’মিলকে ৫ হাজার টাকা, গিয়াস উদ্দিন টিম্বার ট্রেডার্স এন্ড স'মিলকে ৩ হাজার টাকা, মিনার টিম্বার এন্ড স'মিলকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি অবৈধভাবে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

সামাজিক বন বিভাগের ফেনী সদর রেঞ্জ কর্মকর্তা তপন কুমার দেবনাথ জানান, কাঠ ও করাতকল পরিচালনার জন্য সুনির্দিষ্ট নীতিমালা ও আইন রয়েছে। অনেক ক্ষেত্রে ব্যবসায়ীরা আইন ও নীতিমালা অনুসরণ করে না। জেলা প্রশাসনের অভিযানের পাশাপাশি সামাজিক বন বিভাগও ব্যবসায়ীদের আইন মেনে ব্যবসা পরিচালনা করতে অনুরোধ জানান।

অভিযানে জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগের কর্মকর্তা ছাড়াও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।