ফেনীতে মাদক ব্যবসায়ীদের তৎপরতা বৃদ্ধি পাওয়ায় কয়েকদিন ধরে সাঁড়াশি অভিযানে নেমেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। কিন্তু অভিযানের আগেই যেন ‘হাওয়া’ হয়ে গেছে মাদক ব্যবসায়ীরা। আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ৭ হতে বেলা ১১টা পর্যন্ত মাদকের আখড়া খ্যাত ফেনী শহরতলীর লালপুল বেদে পল্লীতে অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান।

জেলা প্রশাসন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পুলিশ, বিজিবি ও আনসার সদস্যদের সমন্বয়ে পরিচালিত অভিযানেও চিহ্নিত কোন মাদক ব্যবসায়ীকে পাওয়া যায়নি। এমনকি মেলেনি তেমন উল্লেখযোগ্য পরিমাণ মাদকদ্রব্য। চার ঘন্টাব্যাপী অভিযানে ঘরে ঘরে তল্লাশী চালিয়ে প্রায় ১ কেজি পরিমাণ গাঁজা ও মাদক বিক্রির প্রায় ১৫ হাজার টাকা জব্দ করতে সক্ষম হয় মাদক বিরোধী টাস্কফোর্স। এসময় নাসরীন আক্তার প্রকাশ শিরীন নামে সন্দেহভাজন এক নারীকে আটক করা হয়। সে বেদে পল্লীর দুলাল মিয়ার মেয়ে।

নির্বাহী ম্যাজিস্ট্রট জানান, আমাদের কাছে তথ্য ছিল লালপুলের এ বস্তিতে ঘরে ঘরে বিপুল পরিমাণ মাদক বিক্রি হয়। কিন্তু অভিযান টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেছে। মাদক ব্যবসায়ী জড়িত সন্দেহে এক নারীকে আটক করা হয়। জিজ্ঞাসবাদে সম্পৃক্ততা পাওয়া গেছে তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়। অভিযানে প্রায় ১ কেজি পরিমাণ গাঁজা ও মাদক বিক্রির প্রায় ১৫ হাজার টাকা জব্দ করা হয়েছে।

মোঃ মনিরুজ্জামান জানান, এ বস্তিতে মাদক নির্মূল না হওয়া পর্যন্ত বারবার অভিযান পরিচালনা করা হবে।

অভিযানে অংশ নিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ফেনীর সহকারি পরিচালক আবদুল হামিদ জানান, বেদে পল্লীটি শহরের অন্যতম একটি মাদকের স্পট। এর চারপাশে চলাচলের রাস্তা থাকায় এটিকে নিরাপদ জায়গা হিসেবে ব্যবহার করে মাদক কারবারীরা। এর আগেও এখানে অভিযানে চালিয়ে অনেকজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। অবৈধ মাদক ও নগদ অর্থসহ আটক নাসরিন আক্তার প্রকাশ শিরীনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ফেনীর উপরিদর্শক মোঃ শাহিন শওকত বাদী হয়ে থানায় নিয়মিত মামলা দায়ের করেন।