ফুলগাজীর জিএমহাট ইউনিয়ন হতে শাহাদাত হোসেন (৩৫) নামে এক ইটভাটা শ্রমিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ফুলগাজী থানার উপ পরিদর্শক (তদন্ত) মেশকে আলম জানান, আজ বুধবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ৯ টার দিকে ওই ইউনিয়নের হাজী মনির আহম্মদ কলেজ সংলগ্ন মসজিদের পাশের একটি পেয়ারা গাছ হতে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়।

মেশকে আলম জানান জানান, স্থানীয়রা বিষয়টি দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে ধারণা করা হচ্ছে। লাশের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায় নি।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে মেশকে আলম জানান, শাহাদাত নোয়াখালী সুধারাম থানার পশ্চিম শলুকিয়া গ্রামের বাসিন্দা। গত শনিবার সে নোয়াখালী হতে স্থানীয় জিবিএম ব্রিক ফিল্ডে কাজ করার জন্য জিএমহাট এসেছিল। একাকী জীবন যাপন করা শাহাদাত মানসিকভাবে অসুস্থ হলে তাকে গ্রামের বাড়িতে চিকিৎসা দেয়া হয়েছিল।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মুজিবুল হক জানান, গত কয়েকদিন আগে সে ইটভাটায় শ্রমিক হিসেবে যোগ দিয়েছিল। তিনি জানান, এটি শ্রমিকদের অভ্যন্তরীণ কোন্দল বা অন্যকিছু কিনা তা তদন্তের বিষয়। স্থানীয় ইউপি সদস্য হেলাল উদ্দিন সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কুতুব উদ্দিন জানান, প্রাথমিকভাবে এটি আত্মহত্যা মনে হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে সেটি নিশ্চিত হওয়া যাবে। এ ব্যাপারে থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি।