ফেনীতে গণ উপদ্রব সৃষ্টির দায়ে ৪ জন নারী ও মাদক সেবনের দায়ে ২ মাদকসেবীর বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। আজ শনিবার (২৪ অক্টোবর) বিকালে ৩ টা হতে ৪টা পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে এ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, বিকাল সাড়ে ৩টার দিকে রাজাঝির দীঘি সংলগ্ন জেলা পরিষদের শিশু পার্কের সামনে অভিযান চালিয়ে গণ উপদ্রব সৃষ্টির দায়ে ৪ নারীকে আটক করা হয়েছিল। পরে তাদের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত। কারাদন্ডপ্রাপ্ত নারীরা হল চট্টগ্রামের ফটিকছড়ির হেয়াকোর খালেদা আক্তার, নোয়াখালীর কবিরহাটের কোহিনুর, কুমিল্লা কমলনগরের নাছিমা ও চাঁদপুরের কচুয়ার ফাতেমা বেগম।

রাজাঝির দিঘীর পাড়ের একাধিক ভাসমান ব্যবসায়ীরা জানান, ওই নারীরা দীর্ঘদিন ধরে শিশু পার্ক এলাকায় প্রকাশ্যে অসামাজিক কার্যকলাপের আহ্বান জানিয়ে জনসাধারণকে বিরক্ত করত। এর আগেও তাদের এ ব্যাপারে সাবধান করা হয়েছিল। কিন্তু তারা সেটি কর্ণপাত করেনি। আজ তাদের সেই স্থানে আবারও পাওয়া গেলে কারাদন্ড প্রদান করা হয়।

এর আগে বিকাল ৩টার দিকে শহরের মাষ্টার পাড়ায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় প্রকাশ্যে মাদক সেবনের অপরাধে ফুলগাজীর উত্তর শ্রীপুরের রাজীব চন্দ্র সূত্রধরকে তিন মাসের কারাদন্ড প্রদান করা হয়। একই এলাকায় মাদক সেবন করে জনসাধারণের শান্তি বিনষ্ট করার অপরাধে ফেনী সদরের ধলিয়ার মাছিমপুরের আবু ইউসুফ নামে অপর এক যুবককে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া কারাদন্ডপ্রাপ্ত প্রত্যেককে ১শ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ফেনীর উপপরিদর্শক শাহীন শওকত, ফেনীর মডেল থানার উপ পরিদর্শক মোঃ নজরুল ইসলামসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।