আজ বৃহস্পতিবার ষষ্ঠী পূজার আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দুর্গতিনাশিনী দশভূজা দেবীর আরাধনা শুরু হয়েছে। এবার করোনা পরিস্থিতিতে উৎসবের আমেজে ভাটা পড়লেও শারদীয় দূর্গোৎসবের আনন্দ উপভোগ করতে একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময়ও মিষ্টিমুখ করছেন সনাতন ধর্মালম্বীরা।

আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে ফেনী জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে পৌর পূজা পরিষদের নেতৃবৃন্দ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা বিনিময় করেন এবং একে অপরকে মিষ্টিমুখ করান।

শহরের বাঁশপাড়াস্থ কার্যালয়ে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজীব খগেশ দত্ত ও সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন পৌর পূজা পরিষদের সভাপতি রাখাল চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সমর দেবনাথ, যুগ্ম সম্পাদক সুরঞ্জিত নাগ ও সাংগঠনিক সম্পাদক অনিল দেবনাথ প্রমুখ।

জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, এবার আমরা উৎসব বাদ দিয়ে শুধু পূজা করব। করোনা সংক্রমণ এড়াতে কেন্দ্রীয় নির্দেশনা মেনে চলতে হবে। তিনি বলেন, পূজা চলাকালীন কোন পরিবারের সদস্য বা আত্মীয়-স্বজন কোনভাবে করোনা আক্রান্ত হয়ে গেলে পরিবারের সদস্যরাই অনুভব করতে পারবেন তা কতটা কষ্টদায়ক ও পীড়াদায়ক। যারা স্বজন হারিয়েছে কিংবা আক্রান্ত হয়েছেন তারাই বলতে পারবেন এ ব্যাধি কতটা সাংঘাতিক। তিনি স্বাস্থ্যবিধি মেনে মাতৃদেবীর আরাধনা করার জন্য সবার প্রতি আহ্বান জানান।