ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে নয় দফা দাবি আদায়ে ফেনী কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করেছে প্রগতিশীল জোট। আজ শনিবার (১৭ অক্টোবর) সকালে সমাবেশে অংশ নেয়, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, বাংলাদেশ যুব ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, নারী মুক্তি কেন্দ্র, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সহ চারণ সাংস্কৃতিক কেন্দ্র, ফেনী সহ উদীচী ফেনী জেলা সংসদ।

‘ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ, ফেনী জেলা’ এই ব্যানারে আয়োজিত সমাবেশে বক্তারা ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ জানান। এর আগে গতকাল রাতে ঢাকা হতে শুরু হওয়া লংমার্চটি ফেনী এসে পৌঁছায়।

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা বলেন, ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে আমাদের এই লংমার্চ। আমরা ধর্ষকদের জন্য যে আইন সর্বোচ্চ শাস্তি ফাঁসি অনুমোদন হয়েছে আমরা সে আইন অনুযায়ী ফাঁসি দ্রুত বাস্তবায়ন চাই। বর্তমানে আইন শৃঙ্খলার যে অবনতি সে জন্য আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবী করছি।

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, আমাদের উদ্দেশ্য নারী শিশুদের জন্য একটা নিরাপদ বাংলাদেশ গঠন করা। আমরা ঢাকা হতে গতকাল লংমার্চ শুরু করেছি। নোয়াখালীর উদ্দেশ্য, নারায়ণগঞ্জ, কুমিল্লা হয়ে আমরা ফেনীতে এসেছি। আমরা সরকারের কাছে আমাদের নয় দফা দাবী তুলে ধরেছি। এ দাবী না মানলে আমরা আরো কঠিন আন্দোলনে যাব।

বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র কেন্দ্রীয় কমিটির সভাপতি সীমা দত্ত বলেন, অবিলম্বে এই ধর্ষকদের ফাঁসি কার্যকর করতে হবে এবং যারা ধর্ষকদের যারা প্রশ্রয় দিচ্ছে তাদের ও বিচারের আওতায় আনতে হবে।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফেনী শহর শাখার সাধারণ সম্পাদক পংকজ নাথ সূর্যের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্নু, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অনিক রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি আল কাদেরীসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ।