সোনাগাজী উপজেলা আওয়ামী যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন ও বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) চৌধুরী আহমেদ রিয়াদ আজীজ রাজীব।

প্রধান অতিথির বক্তব্যে যুবলীগের ইতিহাস ও ঐতিহ্যের কথা তুলে ধরেন জেলা যুবলীগ সভাপতি। তিনি বলেন, যুবলীগ বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের দল। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য বিশিষ্ট লেখক সাংবাদিক শেখ ফজলুল হক মনি সংগঠনটির প্রতিষ্ঠা করেন। সেই ঐতিহ্যের ধারাবাহিকতা যুবলীগের নেতাকর্মীদের ধরে রাখতে হবে। যুবলীগে অনুপ্রবেশকারীদের কোন সুযোগ নেই। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নে যুবলীগের বর্ধিত সভার তারিখ নির্ধারণ করে দেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক উপজেলা যুবলীগকে সুসংগঠিত করতে ও সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন। এ লক্ষ্যে জেলা যুবলীগের সাথে সমন্বয় করতে পাঁচ সদস্য বিশিষ্ট একটি সমন্বয় কমিটি ঘোষণা করেন। বক্তব্যে ফেনীতে বঙ্গবন্ধুর আগমনের ইতিহাস বর্ণনা করে তিনি বলেন, ফেনীর মাটিতে বঙ্গবন্ধুর পা রেখেছেন। তাই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জ্বীবিত হয়ে স্বপ্নের সোনার বাংলা গড়তে যুবলীগের নেতাকর্মীদের ভূমিকা রাখতে হবে।

উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি আজিজুল হক কিরণের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভুট্টুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন জেলা যুবলীগের সহ সভাপতি কামাল মোরশেদ, সাংগঠনিক সম্পাদক গোলাম মাওলা, দপ্তর সম্পাদক নিজাম পাটোয়ারী।

এছাড়া সোনাগাজী পৌর ও ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সম্পাদকরা বক্তব্য রাখেন। সভার শুরুতে করোনাকালীন সময়ে মৃত আওয়ামী লীগ নেতৃবৃন্দের স্মরণে এক মিনিট নীরবতা ও শেষে তাদের রুহের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।