পরিবেশের ভারসাম্য রক্ষা ও বজ্রপাতে ক্ষয়ক্ষতি মোকাবেলায় ফেনী গার্লস ক্যাডেট কলেজ প্রাঙ্গণে তালের বীজ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে ফেনী সদর উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে এবং ফেনী গার্লস ক্যাডেট কলেজের ব্যবস্থাপনায় একশ তাল বীজ রোপন কর্মসূচির উদ্বোধন করেন ফেনী গার্লস ক্যাডেট কলেজ অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন মুনিম খান মজলিস।

ফেনী সদর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার জানান, নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় এ কর্মসূচি পালন করছে জেলা কৃষি সম্প্রসারণ অফিস। কর্মসূচিতে সদর উপজেলায় মোট ৫শ তালের বীজ রোপণ করা হবে। তারই অংশ হিসেবে আজ ফেনী গার্লস ক্যাডেট কলেজ প্রাঙ্গণে ১০০ তালের বীজ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

প্রভাষক ঈশাতুন নাদীরা পারভীনের উপস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফেনীর উপ-পরিচালক তোফায়েল আহমেদ চৌধুরী, ফেনী গার্লস ক্যাডেট কলেজ উপাধ্যক্ষ মোঃ তোফাজ্জল হোসেন, এডজুটেন্ট মেজর ইমতিয়াজ মোঃ ফয়সাল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, মনিটরিং অফিসার (কৃষি উন্নয়ন প্রকল্প) আবু নঈম মোঃ সাইফুদ্দিন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার।

এতে গার্লস ক্যাডেট কলেজের শিক্ষক-কর্মকর্তা, ফেনীর কৃষি সম্প্রসারণ অফিস ও সদর উপজেলা কৃষি কর্মকর্তারা। কর্মসূচির শেষে দোয়া মোনাজাত করা হয়।

কৃষি বিভাগ সূত্রে জানা যায়, ফেনীর প্রতিটি উপজেলায় ৫শ করে ছয় উপজেলায় তিন হাজার তালবীজের চারা রোপন কার্যক্রম চলমান রয়েছে।