ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় ডাঃ ফখরুল ইসলাম ভূঁইয়া (৪৭) নামে এক পশু চিকিৎসকের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিকালে এ ঘটনা ঘটে।

নিহত ফখরুল ইসলাম ফেনী জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুকের ভগ্নিপতি। তিনি শুভপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের জগন্নাথ সোনাপুর গ্রামের জাকের আহাম্মদের ২য় ছেলে। একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রাণী সম্পদ বিভাগে স্থানীয় চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন ফখরুল।

পারিবারিক সূত্রে জানা গেছে, আজ বিকালে চিকিৎসার জন্য বাবাকে নিয়ে একটি প্রাইভেটকার যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হন ডাঃ ফখরুল। গাড়িতে তার স্ত্রীও ছিলেন। পথিমধ্যে কুমিল্লার চৌদ্দগ্রামে তাদের বহনকারী প্রাইভেটকারটি দুর্ঘটনার কবলে পড়ে। এতে ডাঃ ফখরুল ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় তার বাবা জাকের আহাম্মদ ও তার স্ত্রী গুরুতর আহত হয়েছে। স্থানীয়রা তাদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তার বাবাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। তার স্ত্রী বর্তমানে ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। দুজনের অবস্থা আশংকাজনক।

নিহতের শ্যালক কাজী ওমর ফারুক জানান, তার দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। আগামীকাল শুক্রবার সকাল ১০টায় ছাগলনাইয়া উপজেলা জামে মসজিদ চত্ত্বরে তার প্রথম জানাযা ও এরপর জগন্নাথ সোনাপুর গ্রামের নিজ বাড়িতে দ্বিতীয় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।