ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজ আহম্মদ চৌধুরী ওরফে গোলাপ চৌধুরীর মৃত্যুতে ফেনীর বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে ফেনীর রাজনৈতিক অঙ্গনে শূণ্যতার সৃষ্টি হয়েছে বলছেন গুনগ্রাহীরা। তারা বলছেন, এ শূণ্যতা কখনও পূরণ হবার নয়।

আজ সোমবার (৭ সেপ্টম্বর) দিবাগত রাত থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিরাজ করছে শোকাবহ পরিবেশ। দলমত নির্বিশেষে তার জন্য শোক জানাচ্ছেন ফেনীর আপামর জনতা। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন।

ফেনীর আওয়ামী রাজনীতির ইতিহাসে অম্লান হয়ে থাকবেন আজিজ আহম্মদ চৌধুরী, বলছেন তার রাজনৈতিক সহকর্মীরা।

আজিজ আহম্মদ চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন তারা।

শোক প্রকাশ করেছেন ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সাবেক আমলা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

তার মৃত্যুতে শোকাহত জেলা আওয়ামী লীগ পরিবার।

ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এক বিবৃতিতে দলের দুঃসময়ে আজিজ আহম্মদ চৌধুরীর অবদানের কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করেন।

শোক জানিয়েছেন ফেনী-১ আসনের সাংসদ শিরীন আখতার, ফেনী-৩ আসনের সাংসদ লেঃ জেনারেল (অবঃ) মাসুদ চৌধুরী।

ফেনী-২ আসনের সাবেক সাংসদ জয়নাল আবেদীন হাজারীও তার মৃত্যুতে ব্যথিত। তিনি বলেন, আজিজ আহম্মদ চৌধুরী আজ নেই কিন্তু তার কর্মকাণ্ড ফেনীর ইতিহাসে অম্লান হয়ে থাকবে।

শোক জানিয়েছেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসেন, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, বিএমএ সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার, সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার, ফেনী জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হাফেজ আহম্মদ, ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ও পৌর আওয়ামীলীগ সভাপতি আইনুল কবির শামীম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

পৃথক পৃথক বিবৃতিতে মরহুমের রুহের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তারা। ফেনী জেলা পরিষদ, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ হতেও আজিজ আহাম্মদ চৌধুরীর মৃত্যুতে শোক ও সমবেদনা জানানো হয়েছে।

শোক প্রকাশ করেছে যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিক লীগসহ সকল সহযোগি সংগঠন।

তার মৃত্যুতে শোকাহত দৈনিকফেনীডটকম পরিবারও। শোক প্রকাশ করে সম্পাদক আরিফুল আমীন রিজভী মরহুমের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

ফেনীর রাজনৈতিক অঙ্গনে দলমত নির্বিশেষে সকলের কাছে একজন পরিচ্ছন্ন ও স্বচ্ছ রাজনীতিবিদ হিসেবে নিজের জায়গা করে নিয়েছিলেন শহীদ পরিবারের সন্তান আজিজ আহম্মদ চৌধুরী।

প্রায় ছয় দশক ধরে আওয়ামী রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন ফেনীর সর্বজনবিদিত বর্ষীয়ান এ নেতা। রাজনৈতিক কর্ম-ব্যপ্তিতে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সততা ও জবাবদিহিতাকে পুঁজি করে প্রদত্ত দায়িত্ব পালনে সবসময় সচেষ্ট ছিলেন তিনি। একজন স্বচ্ছ রাজনীতিক হিসেবে তিনি যেমন ফেনীর আপামর মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন। তেমনি জেলার উন্নয়নে নিবেদিতভাবে কাজ করে গেছেন ইতিহাসের এ প্রত্যক্ষদর্শী।

আজ সোমবার দিবাগত রাত ২ টা ২০ মিনিটের দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ফেনী ডায়াবেটিস হাসপাতালে মারা গেছেন ফেনীর এ প্রতিথযশা রাজনীতিবিদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। মৃত্যুকালে তিনি ২ ছেলে ও ২ মেয়েসহ আত্মীয় স্বজন, অসংখ্য গুনগ্রাহী রেখেন গেছেন।

মরহুমের ছোট ছেলে জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজীব চৌধুরী জানান, আজ বাদ আছর ফেনী মিজান ময়দানে প্রথম জানাযা অনুষ্ঠিত হবে। এরপর ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের হাসানপুর চৌধুরী বাড়ী প্রাঙ্গনে বাদ মাগরিব দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

আজিজ আহম্মদ চৌধুরী দ্বিতীয় মেয়াদে ফেনী জেলা পরিষদের দায়িত্ব পালন করছিলেন। তিনি মাত্র ২৫ বছর বয়সে আনন্দপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২৫ বছর তিনি একই ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্বপালন করেন।