করোনাভাইরাসে (কোভিড-১৯) প্রাদুর্ভাবের প্রেক্ষিতে সীমান্তে বসবাসরত দুঃস্থ ও হতদরিদ্রদের সাবলম্বী করে তুলতে ফেনীতে আরও এক ব্যক্তিকে সেলাই মেশিন প্রদান করেছে ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি)।

আজ রবিবার ( ৬ সেপ্টেম্বর) ছাগলনাইয়ার মধুগ্রাম বর্ডার আউট পোস্টে (বিওপি) ৪ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ কামরুজ্জামান অসহায় ব্যক্তির হাতে এ সেলাই মেশিন তুলে দেন।

ফেনী ব্যাটালিয়ন অধিনায়ক জানান, ৪ বিজিবির ব্যবস্থাপনায় ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় এ সেলাই মেশিনগুলো বিতরণ করা হচ্ছে। ইতোমধ্যে ফেনীর বিভিন্ন সীমান্ত এলাকায় অসহায় ব্যক্তিদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

তিনি জানান, এ সেলাই মেশিন চালিয়ে প্রাত্যহিক জীবিকা নির্বাহ করতে পারবে অসহায়রা। এর ফলে সীমান্তে মাদক ব্যবসা ও অন্ধকার জীবনের সাথে না জড়িয়ে স্বাবলম্বী হয়ে তারা জীবনযাত্রার মান আরও উন্নত করতে পারবে বলে আশা প্রকাশ করেন লেঃ কর্ণেল মোঃ কামরুজ্জামান।

অধিনায়ক বলেন, সীমান্তে মাদক পাচার ও চোরাচালান হ্রাসকল্পে এটি ৪ বিজিবির একটি ক্ষুদ্র প্রয়াস হলেও ওই ব্যক্তিকে অনুসরণ করলে বিপথগামী ও চোরাচালানের সাথে সম্পৃক্তরা নিজেদের মাঝে ইতিবাচক পরিবর্তন আনতে পারবে বলে আমরা আশাবাদী।

অনুষ্ঠানে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপস্থিত সকলকে পরামর্শ প্রদান করেন তিনি।