বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ফেনী জেলার সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন রিয়াদের মুক্তি দাবী করছেন বিএনপির শীর্ষ হতে জেলা পর্যায়ের নেতারা।

মঙ্গলবার (২৫ আগস্ট) সন্ধ্যায় এক বিবৃতিতে জেলা ছাত্রদলের এ নেতাকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জ্ঞাপন করে তার নিঃশর্ত মুক্তি দাবী করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তার মুক্তি দাবী করেছেন ফেনী-২ আসনের সাবেক সাংসদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবেদীন ভিপি।

একই ভাবে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তার নিঃশর্ত মুক্তি দাবী করেছেন ফেনী জেলা বিএনপি'র আহ্বায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলাল। যৌথ বিবৃতিতে জেলা বিএনপির নেতারা বলেন, কারণে অকারণে প্রতিহিংসা বশত আওয়ামী সরকার এ ছাত্রনেতার বিরুদ্ধে অনেক মিথ্যা মামলা দায়ের করে।

জেলা ছাত্রদল সভাপতি সালাহ উদ্দিন মামুন ও সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন তাকে গ্রেফতারের নিন্দা জানিয়ে মুক্তির দাবী জানান। এক যৌথ বিবৃতিতে তারা বলেন, সরকার দমন নিপীড়নের মাধ্যমে বিরোধী দলকে দমিয়ে রাখতে চায়। কিন্তু দমন নিপীড়নের মাধ্যমে বিপ্লবীদের দমিয়ে রাখা যায় না। অবিলম্বে রিয়াদসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবী জানান তারা।

এ ঘটনার প্রতিবাদে শহরের মিছিল করেছে ফেনী সদর ও পৌর ছাত্রদলের নেতাকর্মীরা।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে শহরের পশ্চিম উকিল পাড়া ভাইটাল ওয়ান ডায়াগনস্টিক সেন্টারের সামনে থেকে রিয়াদকে আটক করে র‌্যাব-৭ সদস্য'রা। পরে রাত সাড়ে ১০ টার দিকে তাকে ফেনী মডেল থানায় হস্তান্তর করে র‌্যাব। এ রিপোর্ট লিখা পর্যন্ত তার বিরুদ্ধে থাকা মামলাগুলো খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ফেনী মডেল থানার ওসি (তদন্ত) ওমর হায়দার।