নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ পিসিআর ল্যাব হতে সর্বশেষ প্রকাশিত ফেনীর ৪৭টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলা করোনা শনাক্তকৃত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫৩২জনে।

এছাড়া করোনা আক্রান্ত হয়ে জেলায় আরও একজনের মৃত্যু হয়েছে। মোট মারা গেছেন মোট ৩৪ জন। আজ সোমবার (১৭ আগস্ট) জেলা স্বাস্থ্য বিভাগের অফিসিয়াল ফেইসবুক পেজে এসব তথ্য জানান হয়।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল রবিবার নোয়াখালীর আবদুল মালেক মেডিকেল কলেজ ল্যাবে ফেনীর ৪৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধে ১৩টি পজিটিভ এসেছে। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ৪ জন, দাগনভূঞা ৫ জন, ফুলগাজীতে ৩জন ও ছাগলনাইয়ায় ১ জন রয়েছে।

এর মধ্যে আরও ১৭ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় মোট ১ হাজার ১৪৭ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছে বলে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যমতে, এ পর্যন্ত ফেনীতে শনাক্ত ১ হাজার ৫৩২ জন রোগীর মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছে ফেনী সদরে ৫৪৫ জন। শনাক্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দাগনভূঞা উপজেলা। এ উপজেলায় মোট শনাক্ত করা হয়েছে ৩৩২জন। এরপরে রয়েছে সোনাগাজীতে ২৩০জন, ছাগলনাইয়ায় ১৮০জন, পরশুরামে ১২৭ জন ও ফুলগাজীতে ৯৬ জন। এছাড়া ফেনীর বাইরের ২২ জন রোগী রয়েছে।

অন্যদিকে করোনা আক্রান্ত হয়েছে সর্বোচ্চ মৃত্যু হয়েছে সোনাগাজী উপজেলায়। এ উপজেলায় করোনা আক্রান্ত হয়ে ১২জন মৃত্যুবরণ করেছেন। এরপরে ফেনী সদরে ৯ জনের মৃত্যু হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী ফেনীতে সুস্থতার হার ৭৪ শতাংশ। আর মৃত্যুর হার ২ শতাংশ।