যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে ফেনীতে স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করছে ফেনী জেলা প্রশাসন।

বাঙালির মহানায়কের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে আজ শনিবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিল, বৃক্ষরোপন, পুরস্কার বিতরণসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করছে জেলা ও উপজেলা প্রশাসন।

দিবসের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, পুলিশ সুপার খোন্দকার নূরন্নবী, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরীসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা। এরপর জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষ্যে একই স্থানে জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে ৪৫জন ক্রীড়াবিদকে এককালীন সম্মাননা প্রদান করা হয়েছে।

প্রত্যেক উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচিতে দিবসটি পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষ্যে ফেনী সদর উপজেলা প্রশাসনের পক্ষ হতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ করা হয়েছে।

দিনটিকে স্মরণ করতে দাগনভূঞা উপজেলা প্রশাসন নানা কর্মসূচি পালন করেছে। দিবসটির শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন শেষে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর শোকদিবস উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া যুব উন্নয়ন অধিদপ্তর এর পক্ষ থেকে উদ্যোক্তাদের মাঝে চেক বিতরণ করা হয়। উপজেলা পরিষদ এর অর্থায়নে প্রত্যেকটি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের জন্য নির্মিত "বঙ্গবন্ধুর জীবনী ও রাজনৈতিক ইতিহাস" সম্বলিত আনার বোর্ড বিতরণ করা হয়েছে।

ছাগলনাইয়া, ফুলগাজী, পরশুরাম, সোনাগাজী উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও অনুরূপ কর্মসূচিতে দিবসটি পালন করা হয়।

এছাড়া বিভিন্ন সরকারি দপ্তরসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এসব নানা কর্মসূচিতে দিনটিকে যথাযোগ্য মর্যাদায় পালন করছে।

জাতীয় শোক দিবসে জেলা পরিষদের ড. সেলিম আল দীন মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সকল সদস্যের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা আবু দাউদ গোলাম মোস্তফাসহ কর্মকর্তারা অংশ নেন।