যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে ফেনীতে স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করছে ফেনী জেলা আওয়ামী লীগ। ফেনীর সর্বত্র বিরাজ করছে শোকাবহ পরিবেশ।

বাঙালির মহানায়কের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে আজ শনিবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হচ্ছে।

সংগঠনের সকল স্তরের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনির্মিতকরণ ও কালো পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু করে জেলা আওয়ামী লীগ। এরপর সকাল ১০টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য, সাবেক আমলা ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাছিমের নেতৃত্বে শহরের কলেজ রোডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করে আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ। এসময় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাফেজ আহম্মদ, সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, ফেনী সদর উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলসহ আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর একে একে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি জাহান আরা বেগম সুরমা ও সাধারণ সম্পাদক লায়লা জেসমিন বড় মণি, জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) চৌধুরী আহমেদ রিয়াদ আজীজ রাজীব, জেলা যুব মহিলা আওয়ামী লীগ সভাপতি হাসিনা আক্তার নিঝুম, জেলা ছাত্রলীগের সভাপতি সালাহ উদ্দিন ফিরোজ, সাধারণ সম্পাদক জাবেদ হায়দার জর্জ।

এরপর সকাল ১১টায় স্টেশন রোডের আওয়ামীলীগের নির্মাণাধীন নিজস্ব ভবনে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় জেলা আওয়ামী লীগ সহ সভাপতি এডভোকেট হাফেজ আহম্মদের সভাপতিত্বে বক্তব্য রাখেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাছিম, ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, জেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী জাহান আরা বেগম সুরমা।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদদের রুহের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

জেলার সকল উপজেলায় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে অনুরূপ কর্মসূচি পালিত হচ্ছে।

দুপুরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ, মহিপাল ও ফেনী জেনারেল হাসপাতাল মোড়সহ শহরের ২০টি স্থানে গরীব ও দুস্থদের মাঝে কাঙ্গালী ভোজ বিতরণ করা হয়।

অন্যদিকে শহরের মাস্টার পাড়ায় আজ বিকাল ৪টায় আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা জয়নাল হাজারীর তার বাড়ি শৈল কুঠিরের মুজিব উদ্যানে শোক দিবস পালনে অনুষ্ঠানের কথা রয়েছে।