ফেনীর ১৫১ জন মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীর মাঝে ৯ লাখ ৭৪ হাজার টাকার শিক্ষাবৃত্তি বিতরণ করছে জেলা পরিষদ। বুধবার (১২ আগস্ট) দুপুরে জেলা পরিষদের ড. সেলিম আল দীন মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক তুলে দেন চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু দাউদ মোঃ গোলাম মোস্তফার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হক, জেলা পরিষদের সদস্য হাজী জামাল উদ্দিন, মোঃ ফারুক হোসেন, সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য লায়লা জেসমিন বড় মনি, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা, দৈনিক অজেয় বাংলার সম্পাদক শওকত মাহমুদ প্রমুখ।

নির্বাহী কর্মকর্তা জানান, ‘অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান’ প্রকল্পের আওতায় ফেনী জেলার ছয় উপজেলায় এ বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত ১৫১ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৮৬ জন মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থী। অপর শিক্ষার্থীরা উচ্চমাধ্যমিক, স্নাতকোত্তর, এমবিবিএস ও ইঞ্জিনিয়ারিং পর্যায়ের শিক্ষার্থী।

মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের প্রত্যেককে পাঁচ হাজার এবং শ্রেণীভেদে অপর শিক্ষার্থীদের ৭ হাজার থেকে ১১ হাজার টাকা করে এককালীন বৃত্তি দেয়া হয়েছে বলে জানান জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা।