ফেনীতে ৯ হাজার ৮৪০টি ইয়াবা বড়িসহ মোঃ জহুরুল হক (৫০) নামে শ্যামলী পরিবহনের এক বাসচালককে আটক করেছে র‌্যাব-৭। আজ বৃহস্পতিবার (৬ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ফেনীস্থ র‌্যাব-৭ ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ নুরুজ্জামান। জব্দৃকত ইয়াবার আনুমানিক মূল্য ৪৯ লক্ষ ২০ হাজার টাকা বলে জানান তিনি।

মোঃ নুরুজ্জামান জানান, চট্টগ্রাম হতে একটি বাস করে ইয়াবা পাচারের খবর পেয়ে ফেনীর মহিপালে অবস্থান নেয় র‌্যাব-৭ সদস্যরা। এসময় শ্যামলী পরিবহনের সন্দেহজনক ওই বাসটিকে থামতে সংকেত দিলে সেটি পালিয়ে ঢাকার দিকে যাবার চেষ্টা করে। র‌্যাব-৭ সদস্যরা ধাওয়া করে সেটিকে মহিপালের ওরিন স্টোরের সামনে বাসটিকে থামাতে সক্ষম হয়। পরে তল্লাশী চালালে সেটির স্টিয়ারিংর এর নিচে লুকানো অবস্থায় একটি সাদা পলিথিনের ভেতরে ৯ হাজার ৮৪০টি ইয়াবা বড়ি পাওয়া যায়। এ ঘটনায় জড়িত থাকায় ওই বাস চালককে আটক করা হয়। পাশাপাশি মাদক পরিবহনে ব্যবহৃত শ্যামলী আরএম-২ পরিবহনের বাসটি জব্দ করে র‌্যাব-৭।

আটক জহরুল যশোরের ঝিকরগাছার জাফরনগরের মৃত ওহেদ আলীর ছেলে। সে দীর্ঘদিন ধরে চট্টগ্রাম থেকে ইয়াবা নিয়ে ঢাকায় বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের নিকট বিক্রয় করে আসছে বলে জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছে।

র‌্যাব-৭ কোম্পানী অধিনায়ক জানান, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হবে।