ফেনী সরকারি কলেজের ৭জন শিক্ষককে অধ্যাপক পদে পদোন্নতি দিয়েছে সরকার। আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব ডঃ শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এক আদেশ জারি করা হয়। এতে ৬০৯ কর্মকর্তাকে অধ্যাপক পদে পদোন্নতি প্রদান করা হয়। তার মধ্যে ফেনী সরকারি কলেজের ৭জন শিক্ষক রয়েছেন।

পদোন্নতি প্রাপ্ত শিক্ষকরা হচ্ছেন রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক দীনেশ চন্দ্র পাল, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ফজলে এলাহী, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক লিকায়ত আলী লিকু, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মঞ্জুরুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মোক্তার হোসেন, পদার্থ বিভাগের সহযোগী অধ্যাপক দোলন কৃষ্ণ সাহা, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ হুমায়ুন কবির। বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ১৪, ১৫ এবং ১৬তম ব্যাচের কর্মকর্তারা সহযোগী অধ্যাপক থেকে পদোন্নতি পেয়েছেন।

পদোন্নতিপ্রাপ্ত অধ্যাপকরা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে যোগদান পূর্বক পূর্ববর্তী পদের দায়িত্ব পালন করবেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর প্রকাশিত নিদের্শনাবলী অনুযায়ী পদন্নোতিপ্রাপ্ত কর্মকর্তাদের বিমুক্তি ও যোগদান প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করতে হবে।

এর আগে গত ২৬ জুলাই বিকেলে কমিটির সভায় এ কর্মকর্তাদের পদোন্নতির বিষয়টি চূড়ান্ত করা হয়।