ফেনীতে নিউরো ডেভেলপমেন্টাল ডিজঅর্ডার ২৫জন রোগীকে ২ লাখ ৫০ হাজার টাকা চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে প্রধান অতিথি হিসেবে ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান তার সম্মেলন কক্ষে নির্বাচিত প্রত্যেক প্রতিবন্ধীকে ১০ হাজার টাকার চেক তুলে দেন।

জেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয় আয়োজিত অনুষ্ঠানে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোস্তফা মোস্তাকুর রহিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী।

জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। আজকের এ উপহার প্রধানমন্ত্রীর উন্নয়ন চিন্তার ফল।

প্রতিবন্ধীর মায়েদের উদ্দেশ্যে তিনি বলেন, একসময় অসুস্থ শিশুকে পরিবার লুকিয়ে রাখত। এখন দিন বদলেছে। প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ নিজে প্রতিবন্ধী নিয়ে কাজ করছেন। প্রতিবন্ধীর শিক্ষা ও চিকিৎসায় কারিগরি শিক্ষা ও বিশেষ শিক্ষা পদ্ধতি প্রবর্তন করেছেন।

সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট কর্তৃক এ সহায়তা প্রদান করা হয়েছে। এক্ষেত্রে বুদ্ধি প্রতিবন্ধী, অটিজম, বহুমাত্রিক, সেরিব্রাল পালসি, দীর্ঘস্থায়ী মানসিক অসুস্থতা জনিত প্রতিবন্ধী ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিবন্ধীদের সহায়তা দেয়া হয়েছে।