বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য, সাবেক আমলা ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের পিতা মুক্তিযোদ্ধা সালেহ উদ্দিন আহমেদ চৌধুরী মৃত্যুতে সর্বমহলে শোকাবহ পরিবেশ বিরাজ করছে।

তার মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী প্রয়াতের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার, পরিজন, সহকর্মী, গুনগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

একইভাবে শোক ও সমবেদনা জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিবৃতিতে তিনি মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

ছাড়া প্রবীণ এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে গভীর শোক ও সমাবেদনা জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার ও সাবেক মন্ত্রী কর্নেল (অব.) জাফর ইমাম বীরবিক্রম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি তাজুল ইসলাম, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, ফেনী বিএমএ সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার, ফেনী জেলার সাবেক মুক্তিযোদ্ধ কমান্ডার আবদুল মোতালেব, পরশুরাম উপজেলার সাবেক কমান্ডার হুমায়ুন শাহরিয়ার প্রমুখ।

এছাড়া ফেনী জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগি সংগঠন শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে।

পরশুরাম উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বিশিষ্ট সমাজবেসক ও শিক্ষানুরাগী সালেহ উদ্দিন চৌধুরী রোববার ( ২৬ জুলাই) ঢাকার বনানীস্থ নিজ বাসভবনে মারা যান। সালেহ উদ্দিন আহমেদ চৌধুরী দীর্ঘদিন বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রবিবার বাদ এশা গুলশান সোসাইটি জামে মসজিদে তার প্রথম জানাযার নামায অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২৭ জুলাই) সকাল ১০টায় পরশুরামের গুথুমা চৌধুরী বাড়িতে ২য় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

পিতার জন্য নিজ নিজ অবস্থান থেকে সবার দোয়া কামনা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।