তিনি ফেনী পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবু ইউছুফ ভূঞা বাদল। নিজের হাত খরচের জন্য বকশিশ নেন অসহায় মানুষের কাছ থেকে। সেইসব মানুষগুলোকে বয়স্কভাতা, মাতৃদুগ্ধ ভাতা কার্ডসহ নানা সরকারি সুবিধা পাইয়ে দেবার কথা বলে কারো কাছ থেকে ৫শ, কারো থেকে ১ হাজার টাকা নেয়ার কথা স্বীকার করলেও আদায় করেন ঢের।

আজ শুক্রবার (২৪ জুলাই) দুপুরে ভুক্তভোগী সেইসব মানুষের অভিযোগের ভিত্তিতে তাকে ফেনী পৌরসভার পূর্ব মধুপুর এলাকায় অভিযান চালিয়ে  আটক করেছে র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের সদস্যরা।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ নুরুজ্জামান জানান, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে টাকা নেবার সময় তাকে আটক করা হয়েছে। তিনি বলেন, জিজ্ঞাসাবাদে তিনি মাতৃদুগ্ধ ভাতা কার্ড প্রদান করবেন বলে ৩ হাজার টাকা করে নেবার কথা স্বীকার করেছেন। টাকা প্রদানকারী এমন ২১ ব্যক্তির তালিকা আমরা করেছি। এসময় তার কাছ থেকে ভুক্তভোগীদের কাছ থেকে নেয়া নগদ ৪৮ হাজার ২শ টাকা উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে কাউন্সিলর বাদল টাকা নেবার কথা স্বীকার করে বলেন, এ টাকা নেয়া ঠিক হয়নি। র‌্যাব কর্মকর্তার জেরার মুখে তিনি বলেন, ৩ হাজার নেয়া ঠিক হয়নি, এক হাজার হলে ঠিক হত। এভাবে টাকা নেয়ার সরকারি কোন নির্দেশনা আছে কিনা জানতে চাইলে বাদল বলেন, না নেই। বাদল বলেন, আমি অসুস্থ। তাই টাকার প্রয়োজন হওয়ায় তাদের কাছ থেকে নিয়েছি।

মনিকা রানী দাস নামে ওই ওয়ার্ডের এক ভুক্তভোগী নারী জানান, কার্ড দেবার কথা বলে তিনি আগে ১হাজার টাকা করে নিতেন।  আজ ২ হাজার টাকা করে নিয়েছেন।

মোঃ নুরুজ্জামান জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।