জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান'র জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে পরশুরামে বিভিন্ন প্রজাতির ২০ হাজার ৩ শ ২৫টি গাছের চারা রোপণ করা হবে।

আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আকতার।

উপজেলা বন কর্মকর্তা জিয়াউর রহমান জানান, মুজিববর্ষে সারাদেশে ১ কোটি চারা রোপণ কর্মসূচীর অংশ হিসেবে উপজেলায় বনজ, ফলজ ও ঔষধি বিভিন্ন প্রজাতির ২০ হাজার ৩শ ২৫টি চারা রোপণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আজ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এ কার্যক্রম চলবে।

এ কর্মসূচি বাস্তবায়িত হলে উপজেলায় প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি উপকারভোগীরা আর্থিকভাবে উপকৃত হবে বলে আশা প্রকাশ করেন বন কর্মকর্তা।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে প্রথম বৃক্ষরোপণ অভিযান শুরু করেছিলেন। তাঁর পদাঙ্ক অনুসরণ করে মুজিববর্ষে দেশের প্রতিটি উপজেলায় এ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

উদ্বোধনকালে উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদলসহ জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।