শত দিনে করোনা সংকটে পড়া পরশুরাম উপজেলার অসহায়, কর্মহীন, শ্রমজীবী ও মধ্যবিত্ত ১৭ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী উপহার হিসেবে প্রদান করেছেন পরশুরাম পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।

আজ সোমবার (১৩ জুলাই) বিকালে ‘ভালোবাসার উপহার’ বিতরণ কার্যক্রমের শততম দিন উপলক্ষ্যে পৌর মিলনায়তনে উপজেলা ছাত্রলীগের আয়োজনে এক আলোচনা সভায় বক্তব্য প্রদানকালে মেয়র এ কথা বলেন।

সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আকতার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল, মির্জানগর ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টু, বক্সমাহমুদ ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী, জেলা পরিষদ সদস্য এম সফিকুল হোসেন মহিম। উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান সাকিবের সভাপতিত্ব করেন।

অসহায় মানুষকে সাহায্য করা প্রসঙ্গে মেয়র সাজেল চৌধুরী বলেন, সবসময় যেকোন দুর্যোগ মুহূর্তে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। করোনাকালেও তার ব্যতিক্রম হয়নি। সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগত পক্ষ থেকে অসহায় মানুষের ঘরে ঘরে নিয়মিত ভালোবাসার উপহার পৌঁছে দিয়েছি।

করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে সভায় জানান তিনি।

গত ৪ এপ্রিল থেকে শুরু হয় এ সহায়তা কার্যক্রমের। সে থেকে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের সহায়তায় গোপনে উপজেলার নিম্ন আয়ের মানুষদের ঘরে ঘরে পৌঁছানো হচ্ছে সহায়তা। সাহায্যপ্রার্থীদের জন্য খোলা হয়েছে হটলাইন। ফোন করলেই রাতের আঁধারে সাহায্যপ্রার্থীর দুয়ারে নীরবে পৌঁছে যাচ্ছে খাদ্যসহায়তা।

আলোচনা সভায় অতিথিরা মেয়র সাজেল চৌধুরীর এ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে তার জন্য শুভকামনা জানান।

সহায়তা কার্যক্রমের নিরলস কাজ করেছে উপজেলা ছাত্রলীগের আওতাধীন বিভিন্ন ইউনিটের প্রায় ২০০ নেতাকর্মী।

উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান বলেন, পরশুরামের কোন অসহায় মানুষ যেন খাদ্যের জন্য কষ্ট না করে সেজন্য সাজেল ভাইয়ের নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি।

উপজেলা ছাত্রলীগের সদস্য আব্দুল আহাদ চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় পৌর কাউন্সিলর এনামুল হক এনাম, নিজাম উদ্দিন সুমন, কামাল উদ্দিন, লিটনসহ গণমাধ্যমকর্মী, আওয়ামী লীগ ও কার্যক্রমে অংশগ্রহণকারী ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।