‘করোনায়তো সব শেষ করে দিসে, পত্রিকাটা দীর্ঘদিন বের হচ্ছেনা, কি করা যায় ডালিম। একটা কাজ করো তোমরা অনলাইনে যে মিটিং করো ওই রকম একটা মিটিং ডাকো। পত্রিকার সবার সাথে কথা বলি। কথাগুলো বলছিলেন, আমার প্রয়াত সম্পাদক সাপ্তাহিক হকার্সের সম্পাদক নুরুল করিম মজুমদার।

সম্পাদকের কথামত গত কিছুদিন আগে মিটিংও ডেকেছিলাম। কিন্তু তিনি মিটিংটা তিনি পেছালেন- বললেন- লকডাউন শেষ হোক। প্রেস (ছাপাখানা) চালু হোক। তারপর মিটিং ডেকো আবার। লকডাউন শেষ হলো, প্রেসও খুললো কিন্তু তিনি রইল না। সেই চলে গেলেন না ফেরার দেশে। আমাদের মিটিংটি আর হলো। নুরুল করিম মজুমদারের সম্পাদনায় সম্পাহিক হকার্সও আর বের হবেনা। হকার্সের বয়স ৩৯ পার হয়ে ৪০। দীর্ঘ এত বছরের মত পত্রিকাটিকে আগলে ধরে ছিলেন তিনি। 

ডালিম- কোথায় তুমি? আজতো মঙ্গলবার, বৃহস্পতিবার পত্রিকা বের হবার তারিখ। কাজ আছে- মিলন প্রেসে আসো, নিউজগুলো দেখে দাও। সাধনের সাথে একটু সময় দাও। ও পাশ থেকে আমি বলতাম আসছি কাকা, সজল ভাইকেও ফোন দিচ্ছি। এভাবে আর করিম কাকা ফোন দিবেন না, উনি আমাদের ছেড়ে ছেলে গেলেন না ফেরার দেশে।


ফেনীতে আমার সাংবাদিকতার বয়স প্রায় এক দশক হলেও ওনার সাথে আমার কাজের অভিজ্ঞতা বছর খানেক। ওনার পত্রিকা সাপ্তাহিক হকার্সের বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করতে গিয়ে দেখেছি- একজন সম্পাদক তার পত্রিকার প্রতি কতোটা দায়িত্বশীল হতে পারেন। এ অল্প সময়েই তিনি আমার অভিভাবক হয়ে উঠেছিলেন। সব বিপদে আপদে খবর নিতেন। পাশে থাকার আশ্বাস দিতেন। ওনার ছায়ায় থাকতে পেরে স্পর্শকাতর পেশা সাংবাদিকতায় নিজেকে কিছুটা হলেও নিরাপদ হতো। এ বয়সেও পত্রিকার প্রতিটি সংখ্যার প্রতিটি পাতায় ওনার চোখ যেতো। করিম কাকা বলতেন, ডালিম- সাংবাদিকতা করে যাও সততার সাথে করে যাও তৃপ্তি পাবে।

সপ্তাহের মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত কাকা আর ফোন দিবেন না। বলবেন না মিলন প্রেসে আসো- পত্রিকার কাজতো পড়ে রইল। এ শহরে আমি অনেক অনুজ সাংবাদিক। অনেক অগ্রজেরও গুরু ছিলেন করিম কাকা। তিনি এ শহরের সাংবাদিকতার বাতিঘর। তিনি শুধু একটি ব্যক্তি নয়, একটি প্রতিষ্ঠান হয়ে উঠেছিলেন।

ফেনীর বর্ষীয়ান সাংবাদিক নূরুল করিম মজুমদার ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি, ফেনী ডায়াবেটিক হাসপাতালের অন্যতম প্রতিষ্ঠাতা উদ্যোক্তা ও আজীবন সদস্য,ফেনী সেন্ট্রাল হাই স্কুল গভর্নিং কমিটির সভাপতি, সাংবাদিক গড়ার কারিগর, ইসটার্ণ নিউজ এজেন্সির (এনা) সাবেক নোয়াখালী প্রতিনিধি, বাংলাদেশ টেলিভিশনের সাবেক ফেনী জেলা প্রতিনিধি, ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) সাবেক ফেনী জেলা প্রতিনিধি, জাতীয় দৈনিক দি ডেইলি স্টারের সাবেক ফেনী জেলা প্রতিনিধি ও ফেনীর প্রাচীনতম পএিকা সাপ্তাহিক হকার্সের সম্পাদক ও প্রকাশক ছিলেন। রবিবার (৫ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। সোমবার সকাল ১০টায় ওনারা নামাজে জানাযা হবার কথা রয়েছে।