দিনের ব্যবধানে ফেনীতে নতুন করে আরও ৯জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলা মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৭৬জনে। আর মোট সুস্থ হয়েছে ৫১৮জন। আজ শুক্রবার ( ৩ জুলাই) জেলা স্বাস্থ্য বিভাগ এসব তথ্য জানিয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল বৃহস্পতিবার নোয়াখালীর আবদুল মালেক মেডিকেল কলেজ ল্যাবে হতে ৩১ নমুনার প্রতিবেদন পাওয়া যায়। তার মধ্যে ৯টি পজিটিভ এসেছে। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ২ জন ও সোনাগাজীতে ৭ জন রয়েছে।

স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যমতে এ পর্যন্ত ফেনীতে শনাক্ত ৮৭৬ রোগীর মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছে ফেনী সদরে ৩৪৬ জন। শনাক্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানের রয়েছে দাগনভূঞা উপজেলা। এ উপজেলায় মোট শনাক্ত করা হয়েছে ১৮৩ জন। এরপরে রয়েছে সোনাগাজীতে ১৪৮ জন, ছাগলনাইয়ায় ১০৯ জন, ফুলগাজী ৪১ জন ও পরশুরামে ৩৬ জন। এছাড়া ফেনীর বাইরের ১৩ জন রোগী রয়েছে। জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৭ জন মারা গেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, শুক্রবার পর্যন্ত ফেনীতে মোট সংগৃহীত ৫ হাজার ৮৬ জনের নমুনার মধ্যে ৪ হাজার ৮৪৭ টি নুমনার পরীক্ষার ফল পাওয়া গেছে। শনাক্তকৃতদের মধ্যে ৮জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বাকীরা হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে চিকিৎসার জন্য ১৮জনকে অন্যত্র পাঠানো হয়েছে।

এর আগে গত ১৬ এপ্রিল ফেনীর ছাগলনাইয়া প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছিল।