১৪ নভেম্বর,২০১৯
।।নিজস্ব প্রতিবেদক।।


বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এসএম মজিবুর রহমান বলেন, একটি আদর্শ মনে ধারণ করতে হয় জীবনের দিক পরিবর্তনে। এরপর প্রয়োজন লক্ষ্যের পেছনে পরিশ্রম।


আজ বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে ফেনী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৭ম-১০ম ব্যাচের বিদায় ও ১৮-২০তম ব্যাচের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি নিজের সফলতার পেছনের গল্প শিক্ষার্থীদের বলেন। বিচারপতি বলেন, ভাগ্য পরিবর্তনে নিজেকেই উদ্যোগী হতে হবে।

 

অনুষ্ঠানে ফেনী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. সাইফুদ্দিন শাহ'র সভাপতিত্বে প্রধান পৃষ্ঠোপোষক হিসেবে উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সভাপতি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।


বক্তব্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান ফেনী ইউনিভার্সিটিকে অনুমোদন দেয়ার জন্য। বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা স্বপ্ন দেখছো, স্বপ্ন দেখে যাও এবং স্বপ্নের পথে এগিয়ে যাও।


অনুষ্ঠানে পৃষ্ঠপোষক হিসেবে আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি আবদুস সাত্তার, বোর্ড অব ট্রাস্টিজ এর মেম্বার সেক্রেটারী তবারক উল্লাহ চৌধুরী বায়জিদ।


বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তায়বুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ডিন প্রফেসর এ বিবি এম আবু নোমান, ফেনী বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আবুল খায়ের।

এছাড়া অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক, আইন বিভাগের সহকারী অধ্যাপক ও প্রোক্টর মো. মনিরুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদের চেয়ারম্যান ও চেয়ারম্যান কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক আবুল কাশেম, আইন বিভাগের চেয়ারম্যান সিনিয়র প্রভাষক মো. আয়াতুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।