বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নতুন উপাচার্য (ভিসি) হিসেবে অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার দায়িত্ব গ্রহন করবেন।বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান এবং বুয়েট ছাত্রকল্যাণ পরিচালক হিসেবে তিনি দায়িত্ব পালন করে আসছেন।

সত্য প্রসাস মজুমদার ফেনী জেলার দাগনভূঞা উপজেলার রামনগর গ্রামে ১৯৫৮ সালে জন্মগ্রহন করেন। বাবা ছিলেন চাঁদপুর ডিএন স্কুলের গনিতের শিক্ষক।যে কারনে বাবার কর্মসুত্রে শুরতে শিক্ষাজীবন কাটান চাঁদপুর জেলায়।

১৯৮১ সালে বুয়েট থেকে পাশ করে তিনি বুয়েটেই শিক্ষক হিসেবে যোগদান করেন তড়িৎ ও ইলেকট্রিক প্রকৌশল বিভাগে।পাশাপাশি পিএইচডি করেন ভারতের খরপপুর থেকে।

রাষ্ট্রপতির আদেশক্রমে গত ২৫ জুন,শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব সৈয়দ আলী রেজা দ্বারা স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে বিষয়টি উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,বুয়েটের নতুন উপাচার্য হিসেবে অধ্যাপক সত্য প্রসাদ মজুমদারকে শর্ত সাপেক্ষে চার বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে। তবে উপাচার্য পদে তাকে বর্তমান বেতন-ভাতা সুবিধা প্রদান করা হবে। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক দায়িত্ব পালন করার অধিকার রাখবেন।

পুর্বের উপাচার্য সাইফুলের ইসলামের মেয়াদ গত ২২ জুন সমাপ্তি হওয়াতে নতুন উপাচার্য নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

উল্লেখ্য, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর চাইলে যেকোনো সময় তার এ নিয়োগ বাতিল করতে পারেন। দ্রুত এ নির্দেশনা কার্যকর করা হবে।