চট্টগ্রাম করোনাভাইরাস প্রাদুর্ভাব শুরুর আগে থেকেই শক্ত হাতে দৃঢ় মনোবল নিয়ে বিচক্ষণতার সাথে সামলে নিচ্ছিলেন পরিস্থিতি। দিচ্ছিলেন চট্টগ্রামসহ ১১টি জেলার ‘করোনা’ যুদ্ধের নেতৃত্ব। ঈদুল ফিতরের আগেই জ্বর ও সর্দি-কাশিতে আক্রান্ত হন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর। গত ২৭ মে তার করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। কিন্তু হার মানেন নি চট্টগ্রামের করোনা যুদ্ধের কমান্ডার। দৃঢ় মনোবল আর সাহকিতার সাথে লড়াই করে বীরদর্পে ফিরে এসেছেন লড়াইয়ের ময়দানে।

আজ মঙ্গলবার (২৩ জুন) সকালে স্বাস্থ্য অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.হাসান শাহরিয়ার কবির চট্টগ্রামের সিনেমা প্যালেস অফিসে যোগদান করেছেন।

মাঠ পর্যায়ে করোনা পরিস্থিতি মোকাবিলায় দিন-রাত কঠোর পরিশ্রম এবং দায়িত্ব পালন করতে গিয়ে তিনি আক্রান্ত হয়েছেন। করোনার উপসর্গ দেখা দেওয়ার পর গত ২৪ মার্চ থেকে তিনি হোম আইসোলেশনে চলে যান। তিনি ছাড়াও তার মা ও বাবা, ব্যাক্তিগত সহকারী এবং গাড়ি চালক করোনায় আক্রান্ত হন। গত বৃহস্পতিবার (২৭ মে) তিনি নিজেই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক করোনা আক্রান্ত হওয়ায় অধিদপ্তরের এক দাপ্তরিক আদেশে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মোস্তফা খালেদ আহমদকে চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দায়িত্ব দেওয়া হয়।

গত শুক্রবার ( ১৯ জুন) চতুর্থ দফা টেস্টে করোনাভাইরাস (কোভিড-১৯) নেগেটিভ আসে। তিনি ঢাকা আনোয়ারখান মর্ডান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এ সময় চট্টগ্রাম বিভাগের মান্যবর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা.হাসান শাহরিয়ার কবীরকে ফুল দিয়ে স্বাগত জানান স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ও বিভাগীয় পরিচালক মহোদয়ের অসুস্থতাকালীন সময়ে চট্টগ্রাম বিভাগের দায়িত্ব প্রাপ্ত বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ মোস্তফা খালেদ আহমেদ। অফিসের সকল কর্মকর্তা/কর্মচারীগণের উপস্থিতি ছিলেন।