নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত বাংলাদেশের কিংবদন্তি ক্রিকেটার মাশরাফি বিন মুর্ত্তজা গতকালও ভালো ছিলেন। জ্বর ছিল না তবে সামান্য কাশি ও শরীর ব্যথা ছিল। কিন্তু আজ (সোমবার, ২২ জুন) হঠাৎ তার স্বাস্থের অবনতি ঘটেছে। পুরনো অসুখ অ্যাজমা শরীরে মজুদ থাকায় সকাল থেকেই বুকে চাপ অনুভব করছেন। এমন অবস্থায় তাকে হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তার পরিবার সদস্যরা।

মাশরাফির ঘনিষ্ঠ সূত্র সোমবার (২২ জুন) এমন তথ্য নিশ্চিত করেছে।

প্রাথমিক অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) নেয়া কথা থাকলেও, সেখানে সিট খালি না থাকায় অন্য কোন প্রাইভেট হাসপাতালে নেয়া হবে সিদ্ধান্ত হয়েছে। এমনটাই জানিয়েছে অধিনায়কের বন্ধু সৌমেন চন্দ্র বসু। মাশরাফীর এজমার সমস্যা পুরানো। যে কারণে বুকে ব্যথা বেড়েছে। তাই চিকিৎসক পরামর্শ দিয়েছেন টেস্ট করাতে। এই খবর লেখা পর্যন্ত মাশরাফী রাজধানীর হাসপাতালে ভর্তি প্রক্রিয়া চলছে।

সূত্রের তথ্যমতে, অ্যাজমার সমস্যা মাশরাফির আগে থেকেই ছিল। সে কারণে হয়ত সকাল থেকে বুকে চাপ অনুভব করছেন। 

সূত্রটি জানায়, মাশরাফি ঘুমুচ্ছে। ঘুম থেকে উঠলে তার সঙ্গে পরিবার সদস্যরা আলাপ-আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

তিন চার দিন ধরে ঠান্ডা জ্বরে ভোগার পর গত শুক্রবার করোনা পরীক্ষার জন্য নমুনা দেন লাল সবুজের এই কিংবদন্তি ক্রিকেটার। নমুনা দেওয়ার পরদিন শনিবার জানতে পারেন তিনি করোনা পজিটিভ।

পরে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে করোনায় আক্রান্ত হওয়ার তথ্য জানিয়ে দেশবাসীর কাছে দোয়া চান বাংলাদেশ ক্রিকেটের দিন বদলের এ মহানায়ক।

সূত্রঃ সারাবাংলা