জ্বর, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে ফেনীতে গত ৬দিনে ১০জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজনের নুমনা পজিটিভ ছিল বলে মৃত্যুর পর জানা গেছে। মৃতদের মধ্যে ৮ জন পুরুষ আর ২জন নারী রয়েছেন। তাদের মধ্যে ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা গেছেন ৬জন। আর বাকীরা নিজ বাড়িতে উপসর্গ নিয়ে মারা যান।

দের মধ্যে ফেনী সদরের ৩ জন, দাগনভূঞার ২জন, ফুলগাজীর ২জন, ছাগলনাইয়ার ১জন, সোনাগাজীতে ১জন রয়েছেন। এর মধ্যে একজন রয়েছেন চৌদ্দগ্রাম উপজেলার বাসিন্দা, ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আজ বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ফুলগাজীর আমজাদহাট ইউনিয়নের এক ব্যক্তি (৫০) মারা গেছেন। জ্বর-শ্বাসকষ্ট নিয়ে গত মঙ্গলবার তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলন বলে জানিয়েছেন হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন ভূঞা। তিনি বলেন, ভর্তির দিনই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

অন্যদিকে বুধবার উপসর্গ নিয়ে দাগনভূঞায় ২ জন ও সোনাগাজীতে একজনের মৃত্যু হয়েছে। তাদের তিনজনই পুরুষ। বুধবার দুপুরে দাগনভূঞার পূর্ব চন্দ্রপুরে এক ব্যক্তি মারা গেছেন। তিনি ফেনীর বেসরকারি একটি ক্লিনিকে কর্মরত ছিলেন। মৃত্যুর ২দিন পূর্বে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। আজ বৃহস্পতিবার প্রাপ্ত ফলাফলে তার নমুনায় কোভিড-১৯ শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুবাইয়াত বিন করিম। একই দিন উপজেলার রামনগর ইউনিয়নের সেকান্তরপুর গ্রামের এক ব্যক্তি (৫৫) মারা গেছেন। তিনি জানান, এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে বুধবার বিকালে জ্বর, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে সোনাগাজীর মতিগঞ্জ ইউনিয়নের সুলাখালি গ্রামের খোন্দকার বাড়িতে ৮৪ বছর বয়স্ক এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত্যুর কয়েক ঘন্টা আগেই তার নমুনা সংগ্রহ করা হয়েছিল বলেন জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ উৎপল দাশ।

এর আগে মঙ্গলবার জ্বর, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে ২৫০ শয্যা বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালে কয়েক ঘন্টার ব্যবধানে ৩ জনের মৃত্যু ঘটে। এদের মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ। তিনজনই আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন বলে জানান আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন ভূঁইয়া। মৃতদের মধ্যে দুজন ছিলেন শহরের বিরিঞ্চি ও পূর্ব মধুপুরের বাসিন্দা। আরেকজন ছিলেন চৌদ্দগ্রামের একজন নারীর (২০)।

এর আগের দিন সোমবার সন্ধ্যায় জ্বর, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে ফেনী জেনারেল হাসপাতালে এক নারীর (৭০) মৃত্যু ঘটে। তিনি শহরের শান্তিধারা আবাসিক এলাকায় থাকতেন।

অন্যদিকে রবিবার ছাগলনাইয়ার দক্ষিণ যশপুরে উপসর্গ নিয়ে ৭০ বছর বয়সী এক বৃদ্ধ মারা যান। বুধবার প্রাপ্ত ফলাফলে তার মৃত্যুর পরে সংগৃহীত নমুনা পজিটিভ এসেছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডাঃ মোঃ শিহাব উদ্দিন। তিনি জানান, এ পর্যন্ত উপসর্গ নিয়ে ছাগলনাইয়া ৭জনের মৃত্যু হয়েছে, করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২জন।

এর আগে শুক্রবার দুপুরে ফেনী জেনারেল হাসপাতালে ৫৭ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি ফুলগাজীর দরবারপুর ইউনিয়নের বাসিন্দা ছিলেন। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজ পর্যন্ত জেলায় মোট ১৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৬জন রয়েছেন সোনাগাজীর, ২জন করে ফেনী সদর ও ৩জন দাগনভূঞা এবং ২জন ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা। তাদের মধ্যে ১১ জন পুরুষ আর ২জন নারী।