করোনা রোগীর চিকিৎসায় চলতি মাসে ২৫ শয্যার আইসোলেশন ইউনিট চালু করতে যাচ্ছে ফেনী ডায়াবেটিস হাসপাতাল। হাসপাতালের একতলা টিনশেডের আবাসিক ভবনে এর কাজ চলছে বলে জানান ফেনী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল।

তিনি জানান, চলতি মাসের শেষ সাপ্তাহে নির্মিতব্য ইউনিটটি রোগীর সেবায় উন্মুক্ত করা যাবে। প্রাথমিকভাবে ২৫ শয্যার আইসোলেশন ইউনিট তৈরি হলেও প্রয়োজন অনুযায়ী ৪০ শয্যা পর্যন্ত বাড়ানোর সুযোগ রাখা হয়েছে।

করোনা রোগীর চিকিৎসায় প্রয়োজনীয় জনবল প্রসঙ্গে শুসেন চন্দ্র শীল জানান, হাসপাতালে কনসালটেন্ট ও মেডিকেল অফিসারসহ ৪০জন ডাক্তার কর্মত রয়েছেন। কাজ করছেন ৬৫ জন স্বাস্থ্য কর্মী, ১শ জন পরিচ্ছন্নতাকর্মীসহ ৩২৬জন জনবল নিয়ে চিকিৎসাসেবা চলছে। এ জনবল মূল ভবনের পাশাপাশি নিয়মতান্ত্রিকভাবে হাসপাতালে নতুন ইউনিট পরিচালনা করবেন।

করেন রোগীর সেবায় ডাক্তার ও নার্সদের প্রশিক্ষণ প্রসঙ্গে তিনি জানান, হাসপাতালে অভিজ্ঞ ডাক্তাররা এ বিষয়ে সার্বিক প্রশিক্ষণ ও অন্যান্য কাজ পরিচালনা করবেন।

উল্লেখ্য ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম পরিচালিত সালেহ আহমেদ-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের অর্থায়নে ফেনী ডায়াবেটিস হাসপাতালে ইতোমধ্যে ২শয্যার ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) স্থাপন করা হয়েছে।

রোগীর সেবায় আইসিইউ প্রসঙ্গে শুসেন জানান, ৪জন ডাক্তারসহ ৭জনের একটি দল ঢাকা ইউনিভার্সেল মেডিকেল কলেজে প্রশিক্ষণে রয়েছেন। তারা ফিরলেই পূর্ণোদ্যমে সেবার আওতায় আসবে আইসিইউ।