ফেনীতে কোভিড-১৯ আক্রান্তদের উন্নত চিকিৎসারে লক্ষ্যে ফেনী জেনারেল হাসপাতালে হাই ফ্লো অক্সিজেন ব্যবস্থা চালুর পর নিজেই ভর্তি হলেন সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন। আজ রবিবার (১৪ জুন) করোনায় শ্বাসকষ্ট অনুভব হলে তিনি ৪০ শয্যার হাই ফ্লো অক্সিজেন ইউনিটে ভর্তি হন তিনি।

সূত্র জানায়, সিভিল সার্জনের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল রয়েছে। এছাড়া তার বুকের সিটিস্ক্যানসহ প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী অক্সিজেনসহ প্রয়োজনীয় চিকিৎসা চলছে।

ফেনী বিএমএ সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার জানান, সিভিল সার্জনের চিকিৎসার জন্য ৫সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ডে রয়েছেন সিনিয়র কনসালটেন্ট (নিউরোমেডিসিন) ডাঃ দেওয়ান মুশফিক, ট কনসালটেন্ট ডা. সাইদুর রহমান, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. এম এ মতিন, মেডিসিন কনসালটেন্ট ডাঃ রিয়াজ উদ্দিন, ডাঃ ইলিয়াস। এছাড়া ঢাকা হতে আইসিইউ স্পেশালিস্ট ডাঃ রবিউল হালিম মুন্না অনলাইনে তার চিকিৎসায় যুক্ত থাকবেন। আর সমন্বয়ে রয়েছেন ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন ভূঞা ও ডাঃ রিপন নাথ।

তার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন ফেনী জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক ডাঃ আবুল খায়ের মিয়াজী। তিনি বলেন, তার অসুস্থতায় ফেনী জেলা স্বাস্থ্য পরিবার ভীষণ উদ্বিগ্ন। ফেনী জেলার স্বাস্থ্য বিভাগের কর্ণধার দ্রুত সুস্থ হয়ে আবার আমাদের মাঝে ফিরে আসবেন, সেই দোয়া করছি পরমকরুণাময়ের কাছে।

এর আগে গত শুক্রবার নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ফলাফলে সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন এর নমুনা পজিটিভ। সেই থেকে তিনি লেমুয়ার নিজ বাড়িতে আইসোলেশনে চলে যান। তার অবর্তমানে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ রানাকে ভারপ্রাপ্ত সিভিল সার্জনের দায়িত্ব দেয়া হয়।