ফেনীর সোনাগাজীর মতিগঞ্জের বহুল আলোচিত মৃত সাহাবউদ্দিন মৃত্যুর পূর্বে করোনা আক্রান্ত ছিলেন। আজ রবিবার (৭ জুন) সকালে জেলা সিভিল সার্জন তা নিশ্চিত করেন।

উল্লেখ্য ৩১মে রাতে চট্টগ্রামে একটি পেট্রোল পাম্পের কর্মচারী শাহাবউদ্দিন নিজ গ্রামের বাড়ি ভাদালিয়াতে মৃত্যুবরণ করেন। মৃত্যুর পূর্বে কয়দিন থেকে শ্বাসকষ্ট, জ্বরসহ একাধিক করোনা উপসর্গে ভুগছিলেন।

তার মৃত্যু প্রেক্ষিতে পরিবারের অবহেলা এবং মৃত্যুর পূর্বে তালা মেরে রাখাসহ কাল্পনিক অমানবিকতার গল্প উঠে আসে গণমাধ্যমে। এ নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয় সারাদেশে। পরিবার থেকে জোর দাবি জানানো হয় যা সম্পূর্ণ মিথ্যা বলে জানান সাহাবউদ্দিনের মা ও জামাতা।

সাহাবউদ্দিনের মা জানান, সাহাবউদ্দিন তার কোলে মাথা রেখে মৃত্যুবরণ করেছিলেন। মৃত্যুর কিছুক্ষণ আগে তিনি ভাত খেয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব জানান, সাহাবউদ্দিনকে তালা মেরে রাখা ও খেতে না দেয়ার খবর ভিত্তিহীন।

সোনাগাজী মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজেদুল ইসলাম জানান, সাহাবউদ্দিনকে নিয়ে সস্তা জনপ্রিয়তা পেতে সংবাদ মাধ্যমসহ সামাজিক যোগাযোগে কল্পকাহিনী সাজানোর গল্প অমানবিক।

এছাড়া করোনা উপর্সগ নিয়ে মৃত আরও দুইজনের নমুনা পজিটিভ এসেছে বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে।  এর মধ্যে একজন দাগনভূঞা উপজেলার আজিজ ফাজিলপুরে নেয়াজ মেম্বার বাড়ির একজন মহিলা। গত ৩ জুন তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। অপরজন সোনাগাজীর চরদরবেশ ইউনিয়নের চরসাহাভিকারী গ্রামের বাসিন্দা। গত ২ জুন তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।