অধ্যাপক ডাঃ এসএএম গোলাম কিবরিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। ফেনীর এ কৃতি সন্তান, কিডনী রোগ বিশেষজ্ঞ ডাঃ কিবরিয়া এখনও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে রয়েছেন।

ফেনী বিএমএ’র সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার জানান, তাঁকে শতভাগ অক্সিজেন দেয়া হচ্ছে। কিন্তু তার শরীরে অক্সিজেনের মাত্রা মাত্র ৫০ শতাংশের বেশি বাড়ছেনা। ডাক্তারি পরিভাষায় এটি খুবই বিপদজ্জনক অবস্থা। তিনি জানান, ডাঃ কিবরিয়ার ফুসফুসে সংক্রমণের হার প্রকট।

তিনি বলেন, কিবরিয়া স্যার শুধু ডাক্তারই না, তিনি ডাক্তারদের শিক্ষক। বাংলাদেশের সার্জারী বিভাগের অনেক চিকিৎসকই তার ছাত্র। তিনি বাংলাদেশের একজন ‘সম্পদ, একইসাথে ফেনীর কৃতি সন্তান।

দেশের এ কীর্তিমানের রোগমুক্তির জন্য ফেনীসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ডাঃ সাহেদুল ইসলাম কাওসার।

পারিবারিক সূত্রে জানা যায়, তিনি কোভিড-১৯ রোগে আক্রান্ত। বুধবার (৩ জুন) দুপুরে শ্বাসকষ্ট বেড়ে গেলে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

একই সূত্র জানায়, ঈদুল ফিতরের দিন থেকে তার জ্বরসহ একাধিক করোনা উপসর্গ দেখা দেয়। পরবর্তীতে নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ আসে।

ডাঃ কিবরিয়া বর্তমানে ঢাকা শমরিতা হাসপাতালে কর্তব্যরত রয়েছেন। এর আগে তিনি ঢাকা মেডিকেল কলেজে ইউরোলজি বিভাগের প্রধান হিসেবে কর্মরতছিলেন।

তার জন্মস্থান ফেনী পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডে ঐতিহ্যবাহী মনির উদ্দিন ভূঞা দারোগা বাড়ি।