করোনাভাইরাস সংক্রমণরোধে ফেনী জামে মসজিদে জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়েছে। আজ বুধবার (৩ জুন) বিকালে ট্রাংক রোড মসজিদ প্রবেশদ্বারে তা স্থাপন করা হয়।


মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম জানান, বিএমএ সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার টানেল স্থাপনে পূর্ণ অর্থায়ন করেছেন।

টানেল প্রস্তুতকারক প্রতিষ্ঠান নীড় ট্রেড কর্পোরেশন বিডির মালিক নুরুল ইসলাম জানান, টানেলটি দিয়ে প্রতিদিন ৩ হাজার থেকে ৬ হাজার মুসল্লিকে বাহ্যিকভাবে জীবাণুমুক্ত করা যাবে। এতে ব্যবহৃত ব্যাটারী পর্যবেক্ষণ ও নিয়মিত বিরতিতে চালু রাখলে সক্ষমতার পুরোটাই সেবার আওতায় আনা যাবে।


মুসল্লিদের স্বাস্থ্য নিরাপত্তায় জীবাণুনাশক টানেল প্রদান প্রসঙ্গে ডাঃ সাহেদুল ইসলাম কাওসারের ছোট ভাই জাহেদুল ইসলাম ফয়সাল জানান, মসজিদ কর্তৃপক্ষ মুসল্লিদের স্বাস্থ্য সুরক্ষার কথা জানালে টানেল স্থাপনের ব্যবস্থা করা হয়েছে।


তিনি বলেন, ভাইয়া চোখের দৃষ্টিজনিত সমস্যার কারনে হাসপাতালে সাময়িক ভর্তি ছিলেন। তিনি সকলের কাছে সুস্থতায় দোয়া চেয়েছেন।


জীবাণুনাশক টানেল উদ্বোধনকালে উপস্থিত ছিলেন মসজিদের খতিব মোঃ সাইফুল্লাহ, সমজিদ কমিটির যুগ্ম সম্পাদক আরিফ হোসাইন রুবেল, সাইকা হেলথ কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মনিরুল ইসলাম বাবু, মডার্ণ ডায়াগনস্টিক সেন্টারের সত্ত্বাধিকারী মোঃ ইলিয়াস প্রমুখ।