পৌরসভার কর্মকর্তা-কর্মচারীর বেতনভাতা প্রদানে প্রধানমন্ত্রীর অনুদান হিসেবে ৪০ লাখ ৭৪ হাজার টাকা পাচ্ছে ফেনীর ৫ পৌরসভা। পৌর মেয়রদের তথ্যমতে করোনাভাইরাস দুর্যোগে পৌরসভায় কর্মরত জনবলের বেতন ও ভাতা পরিশোধে সহযোগিতা হিসেবে এ বরাদ্দ দেয়া হচ্ছে। তবে পৌরসভার শ্রেণি ভিত্তিতে টাকার পরিমানে তারতম্য রয়েছে।

ফেনী পৌরসভার মেয়র হাজি আলাউদ্দিন জানান, পৌরসভার অনুকূলে ১০ লাখ টাকা বরাদ্দ এসেছে। পৌরসভার মোট জনবল প্রসঙ্গে তিনি জানান, ৩৮৩জন কর্মকর্তা-কর্মচারী রয়েছে যারা স্থায়ী ও অস্থায়ী ভিত্তিতে কর্মরত আছেন। তিনি বলেন, সাধারণ ছুটির ফলে পৌরসভার রাজস্ব আদায় বিঘ্নিত হয়েছে। তাই দেশের সকল পৌরসভায় কর্মরত জনবলের বেতন প্রদানে প্রধানমন্ত্রী এ অনুদান দিয়েছেন।

৮ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান প্রাপ্তির চিঠি পেয়েছেন বলে জানান দাগনভূঞা পৌরসভা মেয়র ওমর ফারুক খান, সোনাগাজী পৌরসভা মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন এবং ছাগলনাইয়া পৌরসভা সচিব আবদুল হাই।

দাগনভূঞা পৌরসভায় জনবল প্রসঙ্গে মেয়র ওমর ফারুক খান জানান, ৪৮জন স্থায়ী এবং অস্থায়ী ৪২জন কর্মচারীসহ মোট ৯০জন কর্মকর্তা-কর্মচারী পৌরসভায় কর্মরত আছেন।

মেয়র খোকন জানান, সোনাগাজী পৌরসভায় সরকারি ও অস্থায়ী ভিত্তিতে মোট ৬২জন কর্মকর্তা-কর্মচারী কর্মরত আছেন।

পরশুরাম পৌর মেয়র নিজাম উদ্দিন আহম্মদ চৌধুরী সাজেল জানান, প্রধানমন্ত্রীর তহবিলের ৬ লাখ ৭৪ হাজার টাকা অনুদান এসেছে। পৌরসভায় কর্মরত স্থায়ী ১৮জন ও চুক্তিভিত্তিক ১৬জনসহ মোট ৩৪জন কর্মকর্তা-কর্মচারী রয়েছে।

ছাগলনাইয়া পৌরসভা সচিব আবদুল হাই জানান, পৌরসভার স্থায়ী ১৬জন এবং অস্থায়ী ৫৬জন কর্মচারী আছেন।